ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

আয়ারল্যান্ডের প্রেসিডেন্টের কাছে নাজমুল কাওনাইনের পরিচয়পত্র পেশ

ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. নাজমুল কাওনাইন ডাবলিনে বাংলাদেশের অনাবাসিক দূত হিসেবে আয়ারল্যান্ডে প্রেসিডেন্ট মাইকেল ডেনিয়েলের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন।
বৃহস্পতিবার ডাবলিনে প্রেসিন্ডেন্টের বাসভবনে আনুষ্ঠানিকভাবে স্বাক্ষাতে তিনি আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট ও জনগণের প্রতি বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন । ঢাকায় প্রাপ্ত এক বার্তায় আজ এ কথা জানানো হয়।
এ সময় কাওনাইন আয়ারল্যান্ডে বাংলাদেশের দূত নিযুক্ত হওয়ায় সন্তোষ প্রকাশ করে তার দায়িত্ব পালনকালীন দুদেশের সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।
এ সময় প্রেসিডেন্ট তাকে স্বাগত জানান এবং দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো গতিশীল হবে বলে আশা প্রকাশ করেন।
বৈঠকে কাওনাইন আয়ারর‌্যান্ডের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক যে উন্নতি সাধিত হয়েছে তা অবহিত করেন।
এ সময় প্রেসিডেন্ট বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে এবং সম্প্রতিক সময়ে পাঁচ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় শেখ হাসিনা ও তার সরকারের প্রশংসা করেন।

সম্পর্কিত সংবাদ