ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

মামলার রায়কে কেন্দ্র করে বিক্ষোভের নামে জ্বালাও পোড়াওয়ের সুযোগ দেয়া হবে না : আইজিপি

ঢাকা, ৮ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বলেছেন, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে বিক্ষোভের নামে কোন প্রকার জ্বালাও পোড়াওয়ের সুযোগ দিব না। এ ব্যাপারে আমরা কঠোরতম অবস্থান আজকেও নিয়েছি, ভবিষ্যতেও নেব।
তিনি বলেন, কেউ নৈরাজ্য বা নাশকতা ঘটানোর চিন্তা করলেও তারা সামান্যতম সুযোগ পাবে না।
তিনি আজ রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এসময় ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া, পুলিশ সদর দফতরের এআইজি সহেলী ফেরদৌস, রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো: মারুফ হোসেন সরদার ও মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো: আনোয়ার হোসেনসহ পুলিশের উধ্বত্মন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, খালেদা জিয়ার রায়কে ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা নিশ্চিত করার স্বার্থেই পুলিশ ঢাকা মহানগরীসহ দেশব্যাপী প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিল। তিনি বলেন, যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা ছিল বলেই আজ জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি।
পুলিশ প্রধান বলেন, জনগণের জানমাল রক্ষায় যতদিন প্রয়োজন ততদিনই পুলিশি নিরাপত্তা থাকবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যাদের বিরুদ্ধে মামলা, গ্রেফতারি পরোয়ানা ও সুর্নিদিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে। কোন নিরীহ লোকজনকে হয়রানি বা গ্রেফতার করা হবে না, এ ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে। যাচাই-বাছাই শেষে অপরাধের প্রমান পাওয়া গেলেই গ্রেফতার করা হচ্ছে।
উল্লেখ্য, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে নগরীতে বিএনপি ও ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এসময় ইটের আঘাতে পুলিশের অন্তত ৭জন সদস্য গুরুতর আহত হন।