ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

ভাষা দিবস : শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : সরকারি দল *সংসদে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট বিল ২০১৮ পাস   |   বিজ্ঞান ও প্রযুক্তি : সফটওয়্যার নির্মাতাদের জন্য বেসিস সফটএক্সপো দেশের সর্ববৃহৎ প্ল্যাটফর্ম : মোস্তাফা জব্বার   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রীকে বাংলাদেশের অভ্যুদয় বিষয়ে বাংলা বই উপহার দিল ইউজিসি *বাংলাদেশের রাজনীতিতে বিষবৃক্ষ গ্রন্থের মোড়ক উন্মোচন *পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মিয়ানমারের নতুন রাষ্ট্রদূতের সাক্ষাৎ   |   রাষ্ট্রপতি : রংপুরের সাবেক মেয়র ঝন্টুর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    অর্থনীতি : আইসিসিবির নিউজ বুলেটিনের সম্পাদকীয় : টেকসই বিদ্যুৎ ব্যবস্থার জন্য কয়লাভিত্তিক উৎপাদনে যেতে হবে   |   জাতীয় সংসদ : শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে : আনিসুল ইসলাম মাহমুদ * সংসদে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট বিল ২০১৮ পাস   |   বিনোদন ও শিল্পকলা : বাংলা একাডেমির গুণীজন স্মৃতি পুরস্কার ঘোষণা   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : মানসম্পন্ন-সময়োপযোগী শিক্ষার কোন বিকল্প নেই : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বইমেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন বই নির্বাচিত ১০০ ভাষণ *অন্যায় করলে ছাড় দেয়া হবে না : আইনমন্ত্রী *ঢাকা সিটির নির্বাচন নিয়ে রুল নিষ্পত্তির নির্দেশ *জাহাজের পরিবেশ দূষণ রোধে পদক্ষেপ গ্রহণ করেছে সরকার : নৌপরিবহন মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ায় ৩০ দিনের অস্ত্রবিরতির দাবি জাতিসংঘের : ঘৌতায় নিহত ৫শরও বেশি *শ্রীদেবী আর নেই * মাদক নিয়ন্ত্রণে সহযোগিতার অঙ্গীকার মিয়ানমার ও ভারতের   |   খেলাধুলার সংবাদ : টানা দ্বিতীয় বছরের মত টেস্টের রাজদন্ড কোহলির হাতে *ওয়ানডের পর টি-২০তেও সেরা বোলার রশিদ    |    বিভাগীয় সংবাদ : বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮২তম জন্মবার্ষিকী আগামীকাল *মাগুরার নবগঙ্গা নদী সংস্কারে ৪১ কোটি টাকার প্রকল্প অনুমোদন    |   

মামলার রায়কে কেন্দ্র করে বিক্ষোভের নামে জ্বালাও পোড়াওয়ের সুযোগ দেয়া হবে না : আইজিপি

ঢাকা, ৮ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বলেছেন, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে বিক্ষোভের নামে কোন প্রকার জ্বালাও পোড়াওয়ের সুযোগ দিব না। এ ব্যাপারে আমরা কঠোরতম অবস্থান আজকেও নিয়েছি, ভবিষ্যতেও নেব।
তিনি বলেন, কেউ নৈরাজ্য বা নাশকতা ঘটানোর চিন্তা করলেও তারা সামান্যতম সুযোগ পাবে না।
তিনি আজ রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এসময় ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া, পুলিশ সদর দফতরের এআইজি সহেলী ফেরদৌস, রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো: মারুফ হোসেন সরদার ও মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো: আনোয়ার হোসেনসহ পুলিশের উধ্বত্মন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, খালেদা জিয়ার রায়কে ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা নিশ্চিত করার স্বার্থেই পুলিশ ঢাকা মহানগরীসহ দেশব্যাপী প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিল। তিনি বলেন, যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা ছিল বলেই আজ জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি।
পুলিশ প্রধান বলেন, জনগণের জানমাল রক্ষায় যতদিন প্রয়োজন ততদিনই পুলিশি নিরাপত্তা থাকবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যাদের বিরুদ্ধে মামলা, গ্রেফতারি পরোয়ানা ও সুর্নিদিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে। কোন নিরীহ লোকজনকে হয়রানি বা গ্রেফতার করা হবে না, এ ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে। যাচাই-বাছাই শেষে অপরাধের প্রমান পাওয়া গেলেই গ্রেফতার করা হচ্ছে।
উল্লেখ্য, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে নগরীতে বিএনপি ও ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এসময় ইটের আঘাতে পুলিশের অন্তত ৭জন সদস্য গুরুতর আহত হন।