ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : সংযুক্ত আরব আমিরাত শিগগিরই বাংলাদেশ থেকে আরো জনশক্তি নেবে   |   শিক্ষা : উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে হবে : শিক্ষামন্ত্রী   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য ও মেধা বিকাশে মধুসহ পুষ্টি যোগানের উদ্যোগ বাস্তবায়ন চাই : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন * সরকার সুষম খাদ্যের যোগান নিশ্চিত করতে কাজ করছে : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : কর ফাঁকিবাজ বিদেশী কর্মীরা এনবিআরের নজরদারিতে : ৬ মাসের মধ্যে বিদেশী কর্মীদের ডাটাবেজ   |    জাতীয় সংবাদ : নির্বাচনে খালেদার অংশগ্রহণের বিষয়টি আদালতের এখতিয়ার : ওবায়দুল কাদের * বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয় না : স্বরাষ্ট্রমন্ত্রী * খালেদা জিয়ার মামলার সঙ্গে আওয়ামী লীগের কোন সম্পর্ক নেই : হানিফ   |    জাতীয় সংবাদ : খালেদা জিয়াকে কারাগারের রোজনামচা বই পড়ার আহবান জানিয়েছেন মেনন * সাহিত্যিক কাজী হেয়াত মামুদ ছিলেন একজন আলোকিত সত্য মানুষ : শিরীন শারমিন * নারী নির্যাতনে জড়িতদের আইনের আওতায় আনা হবে : চুমকি   |    বিভাগীয় সংবাদ : গোপালগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু আগামীকাল *পায়রা নদীর উপর ব্রিজ নির্মাণের প্রস্তাব চূড়ান্তভাবে অনুমোদিত *জয়পুরহাটে মঙ্গলবার থেকে বইমেলা শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৭০ জঙ্গি নিহত * মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প *নাইজেরিয়ায় বাজারে বোমা হামলায় নিহত ২২   |   খেলাধুলার সংবাদ : অনন্য এক রেকর্ড গড়ে আবারো নাম্বার ওয়ান ফেদেরার * কোহলির সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে পরাজিত করেছে ভারত   |   

কেউ আইনের শাসনের ঊর্ধ্বে নয় : নাসিম

ঢাকা, ৮ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীতি মামলার রায় হয়েছে আদালতের যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে। সবাইকে বুঝতে হবে, কেউ আইনের শাসনের ঊর্ধ্বে নয়।
আজ বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে দশম এশিয়া ফার্মা এক্সপো-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ঔষধ শিল্প সমিতি এই অনুষ্ঠানের আয়োজন করে।
মোহাম্মদ নাসিম বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর ধরে খালেদা জিয়ার এই মামলা চলেছে। ২০০৮ সালের জুলাই থেকে মামলা রুজু করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা চলেছে। খালেদা জিয়া বা বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার কথা যারা বলে তারা আইনের শাসনে বিশ^াসী না, আদালতের প্রতি শ্রদ্ধাশীল না।
তিনি বলেন, কোন ব্যক্তি বা কোন দলকে বাদ দিয়ে নির্বাচন করার ষড়যন্ত্র আওয়ামী লীগ করে না। আওয়ামী লীগ সবাইকে নিয়ে নির্বাচন করতে চায়।
ঔষধ শিল্প সমিতির ভাইস প্রেসিডেন্ট হারুন-উর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মে. জে. মোস্তাফিজুর রহমান, সমিতির উপদেষ্টা আব্দুল মুক্তাদির, মহাসচিব এস এম শফিউজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্বাস্থ্য খাতে যে অভাবনীয় সাফল্য অর্জন করেছে তার একটি উদাহরণ বাংলাদেশের ঔষধ খাত। আমাদের ওষুধ আজ বিশে^র প্রায় ১৫০টি দেশে রপ্তানি হচ্ছে।
তিনি বলেন, এই শিল্পের আরো বিকাশ ঘটানোর লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওষুধকে ২০১৮ সালের পণ্য হিসাবে স্বীকৃতি দিয়েছেন। এই স্বীকৃতি ওষুধ শিল্পের সাথে জড়িতদের জন্য এক বিশাল প্রণোদনামূলক উৎসাহ হিসেবে কাজ করবে।
তিন দিনব্যাপী এই মেলায় বাংলাদেশ, ভারত, কেনিয়া, তানজানিয়া, জার্মানি, স্পেনসহ বিশে^র ৩০ দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।