ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন

ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন দুদিনের সফরে আজ ঢাকায় আসছেন। দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করাই তার এই সফরের লক্ষ্য।
বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যে দশকেরও বেশি সময় ধরে চমৎকার কূটনৈতিক সম্পর্ক বিদ্যমান রয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী আজ বাংলাদেশে আসছেন... এটি একটি দ্বিপাক্ষিক সফর।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সফরে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা ইস্যু এবং ২০১৬ সালে যুক্তরাজ্য সরকার কর্তৃক বাংলাদেশের কার্গোর ওপর আরোপিত নিষেধাজ্ঞা সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।
তিনি বলেন, এ ছাড়াও তার এই সফরে ব্রেক্সিট ও ভিসা সংশ্লিষ্ট বিষয়াদিও গুরুত্বের সঙ্গে আলোচনা করা হবে।
বরিস জনসন সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বিভিন্ন ইস্যু নিয়ে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন।
তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পও পরিদর্শন করবেন। ২০১৭ সালের ২৫ আগস্টের পর থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে জাতিগত সহিংসতার ঘটনায় এসব রোহিঙ্গা পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

সম্পর্কিত সংবাদ