ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রতিটি বাড়ি উৎপাদনের কেন্দ্রবিন্দু করা হবে : এলজিআরডি মন্ত্রী * শেখ হাসিনার হাত ধরে দেশ আবারো গণতন্ত্র ও বিস্ময়কর উন্নয়নের পথে হাঁটছে : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : মাদকের বিরুদ্ধে সামাজিক অবস্থান সুদৃঢ় করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রীর * ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী * ঈদ উপলক্ষে রেলের সার্বিক প্রস্তুতি : অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু * বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল শনিবার    |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

বিদেশে কর্মরত নারী কর্মীদের কল্যাণ নিশ্চিতকরণে সরকার বদ্ধপরিকর : নুরুল ইসলাম বিএসসি

ঢাকা, ৭ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বিদেশে কর্মরত সকল নারী কর্মীর অধিকার, মর্যাদা ও কল্যাণ নিশ্চিতকরণে বর্তমান সরকার বদ্ধপরিকর।
বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে উল্লেখ করে তিনি বলেন, এ লক্ষ্যে বর্তমান সরকার নারী শিক্ষা, স্বাস্থ্য, মর্যাদা ও অধিকারসহ সকল বিষয়ে সর্বাধিক গুরুত্ব প্রদান করছে।
মন্ত্রী বলেন, আমরা নারী কর্মীদের অধিকার নিশ্চিতকরণে দ্বিপাক্ষিক চুক্তিতে তাদের অধিকার, নিরাপত্তা ও সুযোগ-সুবিধার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছি। যাতে তারা নিরাপদে থাকতে পারে।
নুরুল ইসলাম বিএসসি আজ রাজধানীর সিরডাপ মিলনায়তনের আন্তর্জাতিক সম্মেলন কক্ষে মাল্টি স্টেকহোল্ডার ডায়ালগ অন উইমেন ওয়ার্কার্স : পোটেনশিয়াল,চ্যালেঞ্জস এন্ড স্ট্র্যাটেজিস ফর দেয়ার রাইটস এন্ড এমপাওয়ারমেন্ট শীর্ষক এক সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বাংলাদেশ মহিলা পরিষরে সহযোগিতায় ইউএন উইমেন বাংলাদেশ এ সংলাপের অয়োজন করে।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার।
সংলাপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ মহিলা পরিষদের আন্তর্জাতিক সচিব রেখা সাহা। সংলাপের আলোচ্য বিষয়ের উপর পর্যালোচনামূলক বক্তব্য প্রদান করেন ইউএন উইমেন বাংলাদেশর কান্ট্রি প্রতিনিধি মিজ সুকো ইসিকাওয়া।
এ অনুষ্ঠানে অভিজ্ঞতা বিনিময় করেন ২ জন নারী অভিবাসী কর্মী শাজানাজ পারভীন ও শিল্পী বেগম।

সম্পর্কিত সংবাদ