ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : সংযুক্ত আরব আমিরাত শিগগিরই বাংলাদেশ থেকে আরো জনশক্তি নেবে   |   শিক্ষা : উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে হবে : শিক্ষামন্ত্রী   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য ও মেধা বিকাশে মধুসহ পুষ্টি যোগানের উদ্যোগ বাস্তবায়ন চাই : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন * সরকার সুষম খাদ্যের যোগান নিশ্চিত করতে কাজ করছে : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : কর ফাঁকিবাজ বিদেশী কর্মীরা এনবিআরের নজরদারিতে : ৬ মাসের মধ্যে বিদেশী কর্মীদের ডাটাবেজ   |    জাতীয় সংবাদ : নির্বাচনে খালেদার অংশগ্রহণের বিষয়টি আদালতের এখতিয়ার : ওবায়দুল কাদের * বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয় না : স্বরাষ্ট্রমন্ত্রী * খালেদা জিয়ার মামলার সঙ্গে আওয়ামী লীগের কোন সম্পর্ক নেই : হানিফ   |    জাতীয় সংবাদ : খালেদা জিয়াকে কারাগারের রোজনামচা বই পড়ার আহবান জানিয়েছেন মেনন * সাহিত্যিক কাজী হেয়াত মামুদ ছিলেন একজন আলোকিত সত্য মানুষ : শিরীন শারমিন * নারী নির্যাতনে জড়িতদের আইনের আওতায় আনা হবে : চুমকি   |    বিভাগীয় সংবাদ : গোপালগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু আগামীকাল *পায়রা নদীর উপর ব্রিজ নির্মাণের প্রস্তাব চূড়ান্তভাবে অনুমোদিত *জয়পুরহাটে মঙ্গলবার থেকে বইমেলা শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৭০ জঙ্গি নিহত * মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প *নাইজেরিয়ায় বাজারে বোমা হামলায় নিহত ২২   |   খেলাধুলার সংবাদ : অনন্য এক রেকর্ড গড়ে আবারো নাম্বার ওয়ান ফেদেরার * কোহলির সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে পরাজিত করেছে ভারত   |   

আইন-শৃংখলা ও জননিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ : আইজিপি

ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বলেছেন, দেশের আইন-শৃংখলা ও জননিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য বাংলাদেশ পুলিশ সক্ষম এবং প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, সংশ্লিষ্ট সকলে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবেন। তারপরও যদি কোন ব্যক্তি বা গোষ্ঠী জননিরাপত্তা ও জনশৃঙ্খলার অবনতি ঘটনোর অপচেষ্টা করেন তাহলে আমরা আইনগতভাবে তা মোকাবেলা করবো। আইজিপি আজ বুধবার বিকেলে পুলিশ সদর দফতরের পাবলিক অ্যান্ড মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।
আইজিপি বলেন, একটি মামলার রায়কে কেন্দ্র করে আগামীকাল ৮ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশের মানুষের মধ্যে এক ধরনের প্রচ্ছন্ন উৎকন্ঠার সৃষ্টি হয়েছে। বিভিন্ন গণমাধ্যম বিশেষ করে ইলেকট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়া সূত্রে আমরা এ কথা জেনেছি।
পুলিশ প্রধান বলেন, নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যে কোন অপচেষ্টা পুলিশ পেশাদারিত্বের সাথে কঠোরভাবে মোকাবেলা করবে। কোন অবস্থাতেই এ ধরনের অপচেষ্টা সহ্য করা হবে না। জাবেদ পাটোয়ারি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে পুলিশ ইতোমধ্যে ঢাকা মহানগরীসহ দেশব্যাপী প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।
নাগরিকদের কোন গুজবে কান না দেয়ার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, আপনারা ভীত না হয়ে স্বাভাবিক কার্যক্রম বজায় রাখুন। কোথাও সন্দেহজনক কোন কিছু পরিলক্ষিত হলে নিকটস্থ পুলিশকে অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে অবহিত করুন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামীকাল এসএসসি পরীক্ষা নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠার কোন কারণ নেই। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।
অপর এক প্রশ্নের জবাবে পুলিশের মহাপরিদর্শক বলেন, রাজধানীসহ সারাদেশে পুলিশ সবসময় মামলার আসামি ও অপরাধীদের গ্রেফতার করে থাকে। এটা রুটিন ওয়ার্ক। গত ৭ দিনে গড়ে ৫৯ জনের বেশি গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

সম্পর্কিত সংবাদ