ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশী বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শুক্রবার কলকাতা যাচ্ছেন * একনেকে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অনুমোদন   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ২ থেকে ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে    |    বিভাগীয় সংবাদ : লোহাগড়া ইতনা গণহত্যা দিবস আগামীকাল * নাটোরে দুই জেএমবি সদস্য গ্রেফতার   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত * রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ * স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ   |    আন্তর্জাতিক সংবাদ : করাচিতে হিটস্ট্রোকে ৬৫ জনের মৃত্যু * পুতিন ও মোদি কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছেন : লাভরভ *রাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস   |   

রায় অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ৭ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলায় আদালতের দেওয়া রায় অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী। তার মামলার রায় কী হবে জানি না। যদি সাজা হয় তাহলে জেল কোড অনুযায়ী যে ব্যবস্থার কথা বলা হবে, সরকার সেই ব্যবস্থাই করবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আজ বুধবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ সব কথা বলেন।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আগামীকাল খালেদা জিয়ার মামলার রায় হতে পারে। বিচার শুরু হলে রায় হবেই। বিচারকের ওপর নির্ভর করবে, রায় কী হবে। তবে আদালতের রায়ে যেভাবে নির্দেশ থাকবে সে নির্দেশই পালন করা হবে।
তিনি বলেন, যে কোন পরিস্থিতি মোকাবিলায় দেশের আইনশৃঙ্খলা বাহিনী সব সময় প্রস্তুত রয়েছে। দেশের জনগণ বিশৃঙ্খলা পছন্দ করে না। কেউ যদি নাশকতা সৃষ্টি করে জনগণের চলাচলে বাধা সৃষ্টি করতে চায়, তাহলে জনগণের জানমাল রক্ষায় পুলিশ বাহিনী তার দায়িত্ব পালন করবে।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল নিখোঁজ থাকার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাকে পুলিশ অথবা র‌্যাব কেউ গ্রেফতার করেনি। আমি নিজে খোঁজ নিয়েছি। হয়তো তিনি নিজেই আত্মগোপনে থাকতে পারেন। অথবা হতে পারে এটি তার নতুন কোনও কৌশল।
পুলিশের প্রিজন ভ্যানে হামলার ঘটনায় চার জনকে আটক করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, হামলাকারীরা নাকি অনুপ্রবেশকারী। কিন্তু আমরা যে চারজনকে গ্রেফতার করেছি, তারা সবাই বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মী। ভিডিও ফুটেজ দেখে তাদের আটক করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ