ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট অবসানে প্রধানমন্ত্রী মিয়ানমারের ওপর ভারতের চাপ প্রয়োগ কামনা করেছেন   |    জাতীয় সংবাদ : স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ জন মনোনীত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত * রাজধানীসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার   |   রাষ্ট্রপতি : পিএসসির প্রতি জনগণের আস্থা অর্জনে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি * ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা অনুপ্রেরণার অবিরাম উৎস : রাষ্ট্রপতি   |   বিনোদন ও শিল্পকলা : ওবায়দুল কাদেরের বই মাটি ও মানুষের কথা মেলায় এসেছে *সাহিত্য, প্রকাশনা ও পাঠক সৃষ্টিতে অমর একুশে গ্রন্থমেলার অবদান অনন্য : লেখকবৃন্দ   |    জাতীয় সংবাদ : আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের * কাল মহান একুশে ফেব্রুয়ারি * গৌরীপুরে বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত * বঙ্গবন্ধু যেভাবে সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন   |   খেলাধুলার সংবাদ : আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যৌথভাবে শীর্ষে রশিদ-বুমরাহ *ফিলিস্তিনে ফিফা বিশ্বকাপ ট্রফি *রশীদ খানের বোলিংয়ে আবারো জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানিস্তান   |   প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান * আমাদের ঐতিহ্য-সংস্কৃতিকে যথাযথ মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী * একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |    বিভাগীয় সংবাদ : চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল *বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী উৎসব শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন ফিলিস্তিনি নেতা * ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু * সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা : ১শ বেসামরিক নাগরিক নিহত   |   

জনগণের জানমাল রক্ষায় প্রয়োজনে পুলিশের পাশে থাকবে আওয়ামী লীগ : কাদের

ঢাকা, ৬ ফেব্রুয়ারি, ২০১৮(বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে জনগণের জানমাল রক্ষায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করতে মাঠে থাকবে আওয়ামী লীগ।
তিনি বলেন, আগামী বৃহস্পতিবার বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় হবে। এ রায় নিয়ে বিএনপির নেতাদের নেতিবাচক বক্তব্য ও হাইকোর্টের সামনে পুলিশের ওপর হামলায় জনমনে শংকার তৈরি হয়েছে।
কাদের আরো বলেন, এ মামলার রায়ের দিনে বিএনপি নাশকতামূলক কর্মকান্ড চালাতে পারে বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। তারা (বিএনপি) এ রায়কে কেন্দ্র করে জঙ্গীবাদী সহিংসতা করতে চাইলে জনগণের জানমাল রক্ষায় আওয়ামী লীগ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করতে মাঠে থাকবে।
ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদক মন্ডলীর সভা এবং সহযোগী সংগঠনের সঙ্গে যৌথ সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়য়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও ইকবাল হোসেন অপু উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সঙ্গে সরকারের কোন সম্পর্ক নেই। আর এ মামলা বর্তমান সরকার দায়ের করে নি। এ মামলা দায়ের করেছিল সেনা সমর্থিত তত্তাবধায়ক সরকারের দুর্নীতি দমন কমিশন (দুদক)।
তিনি বলেন, বিএনপি আওয়ামী লীগের শত্রু নয়, তারা আমাদের প্রতিপক্ষ। কিন্তু বিএনপি আওয়ামী লীগকে শত্রু মনে করে বলেই বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নেপথ্যভাবে জড়িত এবং তাদের(বিএনপি) প্রত্যক্ষ মদদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল।
সেতুমন্ত্রী কাদের বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগ কোন পাল্টাপাল্টি কর্মসূচি দেবে না। আমাদের পক্ষ থেকে কোন উস্কানীও দেয়া হবে না। কিন্তু বিএনপি যদি এ দিন জঙ্গীবাদী সহিংসতা সৃষ্টি করতে চায় তাহলে জনগণের জানমাল রক্ষায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করতে দলীয় নেতা-কর্মীরা মাঠে থাকবে।
আজ মঙ্গলবার থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সতর্ক থাকবে বলে ঘোষণা করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। দেশের স্থিতিশীলতা রক্ষা করা সরকারি দল হিসেবে আওয়ামী লীগের দায়িত্ব। তাই বিনা উস্কানীতে কারো গায়ে পড়ে আওয়ামী লীগ ঝগড়া করতে যাবে না।
এর আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত সংবাদ