ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকার আহবান প্রধানমন্ত্রীর   |   বিনোদন ও শিল্পকলা : শেষ পর্যায়ে বিক্রির ধুম লেগেছে একুশের গ্রন্থমেলায়   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের শিল্পখাতে প্রভূত অগ্রগতি হয়েছে : শিল্পমন্ত্রী * দুর্যোগ পরিস্থিতিতে ফসল ফলানোর উপযোগী জাত উদ্ভাবন করতে হবে : কৃষিমন্ত্রী * সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী   |    অর্থনীতি : বাণিজ্য সহায়তার এডিবি ও ডিবিবিএলর মধ্যে ঋণচুক্তি স্বাক্ষর * চোরাচালানীকে হাতকড়া পরানোর অনুমতি চায় শুল্ক গোয়েন্দা   |   শিক্ষা : ইউজিসি প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ জন শিক্ষার্থী * জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : দেশের মানুষ দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায় : হানিফ * বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশ যুব গেমসের মশাল প্রজ্বলন করবেন আসিফ *প্রিমিয়ার ক্রিকেটে তৃতীয় জয় পেল মোহামেডান *শাইনপুকুরকে তৃতীয় জয় এনে দিলেন অল রাউন্ডার শুভাগত   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

রায় নিয়ে কোন ধরনের বিশৃঙ্খলার চেষ্টা জনগণ মেনে নেবে না : হানিফ

ঢাকা, ৬ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে দেশে কোন ধরনের বিশৃঙ্খলা তৈরি চেষ্টা জনগণ মেনে নেবে না।
তিনি বলেন, আদালত যে রায় দেবে সে রায় বেগম খালেদা জিয়াকে মেনে নিতে হবে। তিনি যদি আদালতের রায়ে সন্তষ্ট না হন তাহলে তিনি উচ্চ আদালতে যেতে পারেন।
হানিফ আরো বলেন, কিন্তু রায়কে কেন্দ্র করে কোন ধরনের উত্তেজনা ও দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে তা মেনে নেয়া হবে না।
মাহবুব-উল-আলম হানিফ আজ সকালে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ সংলগ্ন কনফারেন্স ছাউনিতে অনুষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদ ভিত্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রমের শ্রেষ্ঠ শিক্ষক ও কেয়ার টেকারদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এবং ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর্স গভর্নর মিছবাহুর রহমান চৌধুরী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য গোলাম মাওলা নকশেবন্দী।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বর্তমান সরকার বা আওয়ামী লীগ দুর্নীতির মামলা দায়ের করে নি। ২০০৭ সালে সেনা সমর্থিত তত্তাবধায়ক সরকার এ মামলা দায়ের করেছিল।
তিনি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারী এ মামলার রায় হবে। রায়কে কেন্দ্র করে বিএনপি দেশের মানুষকে বিভ্রান্ত করার জন্য নানা ধরনের মিথ্যাচার করছে।
তিনি বলেন, এতিমের টাকা চুরি করার চেয়ে জঘন্য কাজ আর থাকতে পারে না। সাবেক একজন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এ ধরনের মামলা হওয়া যে মূল্যবোধের কত অবক্ষয় তা ভাবতেও লজ্জা লাগে।
হানিফ বলেন, বেগম খালেদা জিয়া যদি আদালতে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেন তাহলে জনগণ খুশি হবে। আমাদের আর বিব্রত অবস্থায় পড়তে হবে না। কিন্তু তিনি যদি আদালতে দোষী সার্বস্ত হন তাহলে তাকে আদালতের রায় মানতে হবে।
সভায় ঢাকা জেলার ৫ হাজারের বেশি শিক্ষক ইমাম, খতিব,আলেম উলামা মাশায়েখ অংশ গ্রহণ করেন এবং শ্রেষ্ট শিক্ষক ও ইমামদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

সম্পর্কিত সংবাদ