ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

আদালতের ওপর চাপ সৃষ্টি করতে মাজার জিয়ারতের নামে সড়ক পথে খালেদা জিয়া : কাদের

ঢাকা, ৬ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতি মামলার রায় নিয়ে আদালতের ওপর চাপ সৃষ্টি করতেই মাজার জিয়ারতের নামে সড়ক পথে সিলেট গেছেন।
তিনি সোমবার রাজধানীর বনানীর সেতুভবনের সভাকক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের আওতায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের লক্ষ্যে আজ তিনটি প্যাকেজের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, মাজার জিয়ারতের জন্য তো তার (খালেদা জিয়া) এ মহাসড়ক দিয়ে যাওয়া দরকার ছিল না। তিনি বিমানে যেতে পারতেন। যেহেতু তার কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। তার কর্মসূচি ছিল হজরত শাহজালাল, শাহপরানের (র.) মাজার জিয়ারত করা। তাহলে কেন তিনি সড়ক পথে গেলেন?
তিনি বলেন, আসলে সিলেটে হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত করা তার লক্ষ্য নয়। তার লক্ষ্য হচ্ছে ৮ তারিখে মামলার রায়কে কেন্দ্র করে রাস্তায় শোডাউন করা ও তার লোক আছে সেটা দেখানো। আদালতের ওপর চাপ সৃষ্টি করা। সরকারের ওপর পলিটিক্যাল প্রেসার সৃষ্টি করতেই তিনি মাজার জিয়ারতের নাম করে সেখানে গেছেন।
খালেদা জিয়া রাস্তায় শোডাউন করেছেন দাবি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, রাস্তা দখল করলে পুলিশ বাধা দেবেই। মাইলের পর মাইল রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়ক অত্যন্ত ব্যস্ত সড়ক। মাজার জিয়ারত যদি লক্ষ্য থাকে তাহলে কেন রাস্তা দখল করে মাইলের পর মাইল যানজট সৃষ্টি করে সেখানে মানুষকে ভোগান্তির মুখে ফেলে দিলেন, এটা তো রাজনীতির ভাষা না। এটা তো হতে পারে না। একজন দায়িত্বশীল নেতা এরকম করতে পারেন না।
মন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) একাধিকবার দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তার কাছে দায়িত্বশীল আচরণ আশা করে দেশের মানুষ। এ ধরনের শোডাউন করা দায়িত্বশীলতার পরিচয় নয়।
খালেদা জিয়ার রায় নিয়ে কাদের বলেন, বিএনপির আন্দোলন মানেই নাশকতা। কারণ আমরা ২০১৪ সালে দেখেছি। এবার তারা নাশকতা সৃষ্টি করতে পারে পুলিশের কাছে এ রকম তথ্য রয়েছে। তবে যদি কোনো ধরনের নাশকতা করা হয় তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী তার উপযুক্ত জবাব দেবে।

সম্পর্কিত সংবাদ