ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ইলিশ সংরক্ষণে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলে এগিয়ে আসুন : শেখ হাসিনা   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি * জাটকা সংরক্ষণ কার্যক্রম গ্রহণের ফলে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

আদালতের ওপর চাপ সৃষ্টি করতে মাজার জিয়ারতের নামে সড়ক পথে খালেদা জিয়া : কাদের

ঢাকা, ৬ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতি মামলার রায় নিয়ে আদালতের ওপর চাপ সৃষ্টি করতেই মাজার জিয়ারতের নামে সড়ক পথে সিলেট গেছেন।
তিনি সোমবার রাজধানীর বনানীর সেতুভবনের সভাকক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের আওতায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের লক্ষ্যে আজ তিনটি প্যাকেজের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, মাজার জিয়ারতের জন্য তো তার (খালেদা জিয়া) এ মহাসড়ক দিয়ে যাওয়া দরকার ছিল না। তিনি বিমানে যেতে পারতেন। যেহেতু তার কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। তার কর্মসূচি ছিল হজরত শাহজালাল, শাহপরানের (র.) মাজার জিয়ারত করা। তাহলে কেন তিনি সড়ক পথে গেলেন?
তিনি বলেন, আসলে সিলেটে হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত করা তার লক্ষ্য নয়। তার লক্ষ্য হচ্ছে ৮ তারিখে মামলার রায়কে কেন্দ্র করে রাস্তায় শোডাউন করা ও তার লোক আছে সেটা দেখানো। আদালতের ওপর চাপ সৃষ্টি করা। সরকারের ওপর পলিটিক্যাল প্রেসার সৃষ্টি করতেই তিনি মাজার জিয়ারতের নাম করে সেখানে গেছেন।
খালেদা জিয়া রাস্তায় শোডাউন করেছেন দাবি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, রাস্তা দখল করলে পুলিশ বাধা দেবেই। মাইলের পর মাইল রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়ক অত্যন্ত ব্যস্ত সড়ক। মাজার জিয়ারত যদি লক্ষ্য থাকে তাহলে কেন রাস্তা দখল করে মাইলের পর মাইল যানজট সৃষ্টি করে সেখানে মানুষকে ভোগান্তির মুখে ফেলে দিলেন, এটা তো রাজনীতির ভাষা না। এটা তো হতে পারে না। একজন দায়িত্বশীল নেতা এরকম করতে পারেন না।
মন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) একাধিকবার দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তার কাছে দায়িত্বশীল আচরণ আশা করে দেশের মানুষ। এ ধরনের শোডাউন করা দায়িত্বশীলতার পরিচয় নয়।
খালেদা জিয়ার রায় নিয়ে কাদের বলেন, বিএনপির আন্দোলন মানেই নাশকতা। কারণ আমরা ২০১৪ সালে দেখেছি। এবার তারা নাশকতা সৃষ্টি করতে পারে পুলিশের কাছে এ রকম তথ্য রয়েছে। তবে যদি কোনো ধরনের নাশকতা করা হয় তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী তার উপযুক্ত জবাব দেবে।

সম্পর্কিত সংবাদ