ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশী বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শুক্রবার কলকাতা যাচ্ছেন * একনেকে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অনুমোদন   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ২ থেকে ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে    |    বিভাগীয় সংবাদ : লোহাগড়া ইতনা গণহত্যা দিবস আগামীকাল * নাটোরে দুই জেএমবি সদস্য গ্রেফতার   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত * রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ * স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ   |    আন্তর্জাতিক সংবাদ : করাচিতে হিটস্ট্রোকে ৬৫ জনের মৃত্যু * পুতিন ও মোদি কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছেন : লাভরভ *রাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস   |   

সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : বর্ষীয়ান রাজনীতিবিদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকী আজ সোমবার নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্দ্যানস্থ শিখা চিরন্তন সম্মুখে মোমবাতি প্রজ্জ্বলন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। এ সময়ে সংগঠনের সভাপতি চিত্রনায়ক ফারুক, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, অভিনেত্রী দিলারা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি ৭২ বছর বয়সে সুরঞ্জিত সেন গুপ্ত রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
সুনামগঞ্জ থেকে বাসস সংবাদদাতা জানান, সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ধীরাইয়ে শোক র‌্যালি, আলোচনা সভা ও তার প্রতিকৃতিতে ফুল শ্রদ্ধা নিবেদন করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে এক শোক র‌্যালি বের করে। র‌্যালিটি পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে দলীয় কার্যালয়ের পাশে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
প্রথমেই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষে দলীয় নেতাকর্মীদের নিয়ে সমাধিতে পুস্পস্তবক অর্পণ করণে সুরঞ্জিত স্ত্রী ড. জয়া সেনগুপ্তা এমপি। এছাড়াও দিরাই প্রেসক্লাব, প্রশিক্ষিত যুব সংসদ (প্রযুস), সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ ও স্কুল কলেজসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে বেলা ১টায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ লাহিন, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহজাহান সরদার, কৃষকলীগের আহ্বায়ক তাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সম্পর্কিত সংবাদ