ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ * নেতাজী সুভাষ বসু জাদুঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

ওআইসির পর্যটন মন্ত্রীদের সম্মেলন আগামীকাল শুরু হচ্ছে

ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : ওআইসিভুক্ত দেশগুলোর পর্যটন মন্ত্রীদের দশম সম্মেলন আগামীকাল শুরু হচ্ছে। ২৫টি দেশের প্রতিনিধিরা এই সম্মেলনে অংশ নিচ্ছে।
রাজধানীর সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত এই সম্মেলন চলবে আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। আগামী ৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনের উদ্বোধন করবেন। টেকনিক্যাল ট্যুরের মধ্য দিয়ে এই সম্মেলন শেষ হবে।
আজ রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল সংবাদ সম্মেলনে এসব কথা জানান।
ইসলামিক কনফারেন্স অব ট্যুরিজম মিনিস্টার্স আইসিটিএমএ রাজধানী ঢাকাকে ইসলামিক ট্যুরিজম সিটি হিসেবে ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন শাহজাহান কামাল বলেন, আগামীকাল সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে তিন দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ওআইসিভুক্ত ৫৭টি দেশের মধ্যে প্রায় ৩০ টি দেশের ১৫ জন মন্ত্রীসহ মোট ৮৫ জন প্রতিনিধি অংশ নেবেন। এ সম্মেলনে ওআইসির সেক্রেটারি জেনারেল উপস্থিত থাকবেন। সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশের ইসলামিক কালচারাল হেরিটেজভিত্তিক যেসব পর্যটন শিল্প রয়েছে তা বিশ্বের মুসলিম দেশগুলোকে অবহিত করাই সম্মেলনের মূল উদ্দেশ্য।
আগামী ৭ ফেব্রুয়ারি অতিথিদের জন্য একটি টেকনিক্যাল ট্যুরের আয়োজন করা হবে জানিয়ে শাহজাহান কামাল বলেন, পর্যটন শিল্পের বিকাশে মুসলিম রাষ্ট্রগুলোর একসঙ্গে কাজ করার ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।
জানা গেছে, আইসিটিএমর এটি ১০তম অধিবেশন এবং বাংলাদেশ অনুষ্ঠিত প্রথম সম্মেলন। এ সম্মেলনে সংস্থাটির পরবর্তী ১১তম সম্মেলন কোথায় হবে তার ভেন্যু ঠিক করা হবে। ঢাকা ঘোষণার মাধ্যমে সম্মেলনটি শেষ হবে।
বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অতিরিক্ত সচিব মো. ইমরান এএইচ জিয়াউল হক ও মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ