ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ইলিশ সংরক্ষণে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলে এগিয়ে আসুন : শেখ হাসিনা   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী * কাউকে নির্বাচনের জন্য ঘর থেকে ডেকে আনা হবে না : আইনমন্ত্রী* জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু আগামীকাল   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি * জাটকা সংরক্ষণ কার্যক্রম গ্রহণের ফলে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : ১৯৬৯ সালে মুজিব হলেন বঙ্গবন্ধু : তোফায়েল আহমেদ * এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

ওআইসির পর্যটন মন্ত্রীদের সম্মেলন আগামীকাল শুরু হচ্ছে

ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : ওআইসিভুক্ত দেশগুলোর পর্যটন মন্ত্রীদের দশম সম্মেলন আগামীকাল শুরু হচ্ছে। ২৫টি দেশের প্রতিনিধিরা এই সম্মেলনে অংশ নিচ্ছে।
রাজধানীর সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত এই সম্মেলন চলবে আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। আগামী ৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনের উদ্বোধন করবেন। টেকনিক্যাল ট্যুরের মধ্য দিয়ে এই সম্মেলন শেষ হবে।
আজ রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল সংবাদ সম্মেলনে এসব কথা জানান।
ইসলামিক কনফারেন্স অব ট্যুরিজম মিনিস্টার্স আইসিটিএমএ রাজধানী ঢাকাকে ইসলামিক ট্যুরিজম সিটি হিসেবে ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন শাহজাহান কামাল বলেন, আগামীকাল সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে তিন দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ওআইসিভুক্ত ৫৭টি দেশের মধ্যে প্রায় ৩০ টি দেশের ১৫ জন মন্ত্রীসহ মোট ৮৫ জন প্রতিনিধি অংশ নেবেন। এ সম্মেলনে ওআইসির সেক্রেটারি জেনারেল উপস্থিত থাকবেন। সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশের ইসলামিক কালচারাল হেরিটেজভিত্তিক যেসব পর্যটন শিল্প রয়েছে তা বিশ্বের মুসলিম দেশগুলোকে অবহিত করাই সম্মেলনের মূল উদ্দেশ্য।
আগামী ৭ ফেব্রুয়ারি অতিথিদের জন্য একটি টেকনিক্যাল ট্যুরের আয়োজন করা হবে জানিয়ে শাহজাহান কামাল বলেন, পর্যটন শিল্পের বিকাশে মুসলিম রাষ্ট্রগুলোর একসঙ্গে কাজ করার ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।
জানা গেছে, আইসিটিএমর এটি ১০তম অধিবেশন এবং বাংলাদেশ অনুষ্ঠিত প্রথম সম্মেলন। এ সম্মেলনে সংস্থাটির পরবর্তী ১১তম সম্মেলন কোথায় হবে তার ভেন্যু ঠিক করা হবে। ঢাকা ঘোষণার মাধ্যমে সম্মেলনটি শেষ হবে।
বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অতিরিক্ত সচিব মো. ইমরান এএইচ জিয়াউল হক ও মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ