ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ইলিশ সংরক্ষণে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলে এগিয়ে আসুন : শেখ হাসিনা   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী * কাউকে নির্বাচনের জন্য ঘর থেকে ডেকে আনা হবে না : আইনমন্ত্রী* জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু আগামীকাল   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি * জাটকা সংরক্ষণ কার্যক্রম গ্রহণের ফলে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : ১৯৬৯ সালে মুজিব হলেন বঙ্গবন্ধু : তোফায়েল আহমেদ * এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

খালেদা জিয়া জামায়াতকে নিয়ে ভূতের সরকার কায়েম করতে চান : ইনু

বগুড়া, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বেগম খালেদা জিয়া স্বাধীনতা বিরোধী জামায়াতকে সাথে নিয়ে দেশে ভূতের সরকার কায়েম করতে চান।
তিনি বলেন, নির্দলীয় সরকারের নামে অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করে বেগম খালেদা জিয়া আগামী সংসদ নির্বাচন বানচাল করতে চান। খালেদা জিয়া সহায়ক সরকার ব্যবস্থার কথা বলে দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছেন। অথচ তিনি ৯ বছরেও সহায়ক সরকারের রূপরেখা দিতে পারেননি। মন্ত্রী শনিবার বগুড়ার কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নের শেকাহার উচ্চ বিদ্যালয় মাঠে কাহালু উপজেলা জাসদ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
জাসদ কাহালু উপজেলা শাখার সভাপতি আশরাফ আলী খাঁন আজাদের সভাপতিত্বে এবং জাসদ নেতা সিদ্দিকুল আলম মামুনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় নারী জোটের আহ্বায়ক ও জাসদের সহ-সভাপতি আফরোজা হক রীনা, প্রধান বক্তা ছিলেন এ.কে.এম রেজাউল করিম তানসেন এম.পি।
হাসানুল হক ইনু বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশবাসীর উদ্দেশ্যে যে ৬ দফা দাবী তুলে ধরেছেন এটা নির্বাচন বন্ধ করার চক্রান্ত ছাড়া আর কিছুই নয়। জাসদ সভাপতি তার ৬ দফা দাবী প্রত্যাখান করে বলেন, খালেদার উত্থাপিত ৬ দফা সংবিধান বিরোধী। এটা কোনভাবেই দেশবাসী মেনে নিতে পারে না।
তিনি বলেন, খালেদা মুখে গণতন্ত্রের কথা বললেও গণতন্ত্রের প্রতি তার বিন্দুমাত্র আন্তরিকতা নেই। তিনি এদেশকে বিশৃংখলার দিকে ঠেলে দিতে তার সঙ্গী যুদ্ধাপরাধী রাজাকার জামায়াত ও পাকিস্তানীদের নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।
তিনি বলেন, জাসদ দেশে কোন জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়না, জাসদ মানুষের ৫টি মৌলিক অধিকারসহ বৈষম্য দূর করার লক্ষ্যে রাজনীতি করে যাচ্ছে। তবে দেশে শান্তি চাইলে আগামী নির্বাচনে ১৪ দলীয় জোট সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে।

সম্পর্কিত সংবাদ