ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : ওলামা, মুক্তিযোদ্ধা ও এতিমদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে খুলনার মেয়রের সাক্ষাত   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

পুলিশ অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্তমানে পুলিশ অতীতের যেকোন সময়ের চেয়ে অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময়ে যে পুলিশ বাহিনী তৈরি হয়েছে, সেই পুলিশ আর আগের পুলিশ এক নয়। এখনকার পুলিশ সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পোঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষ পুলিশকে এখন আর ভয় পায় না, তারা পুলিশকে বন্ধু মনে করে এবং ভালোবাসে।
স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
তিনি বলেন, পুলিশের আধুনিকায়ন এবং আরও শক্তিশালী একটি বাহিনী হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে পুলিশের জনবল কাঠামো বাড়ানো হয়েছে এবং প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টও দেয়া হয়েছে।
অনুষ্ঠানে পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, পেশাদারিত্ব ও দক্ষতার সাথে পুলিশকে আগেও দায়িত্ব পালনে দেখা গেছে, আগামীতেও দেখা যাবে।
তিনি বলেন, জঙ্গিবাদ দমনে এদেশের পুলিশ সফল হয়েছে। এর সিংহভাগ কৃতিত্ব ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের। আর পুলিশ এখন জনবান্ধব।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
সভাপতির বক্তৃতায় তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের নেটওর্য়াক ভেঙ্গে দেয়া হয়েছে। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে অপরাধ প্রবণতা অনেক হ্রাস পেয়েছে। ঢাকাবাসীর নিরাপত্তা বিধানে রাজধানীর ৮০ লাখ নাগরিকের তথ্য সংরক্ষণ করা হয়েছে।
ডিএমপি কমিশনার বলেন, জালনোটের বিস্তার রোধ ও চোরাই যানবাহন উদ্ধারে পুলিশের বিভিন্ন ইউনিট ব্যাপক সফলতা দেখিয়েছে। এছাড়া নগরবাসীর নিরাপত্তায় ডিএমপির পক্ষ থেকে বিভিন্ন নিরাপত্তামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আক্তারুজ্জামান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (জননিরাপত্তা) মোস্তাফা কামাল উদ্দীন, সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, একাত্তর টেলিভিশনের প্রধান নির্বাহী মোজাম্মেল বাবু, ডা. অরুপ রতন চৌধুরী, মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, ডিবিসি নিউজের প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম ও সাবেক আইজিপি ড. এনামুল হক। অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবগণসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ