ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকার আহবান প্রধানমন্ত্রীর   |   বিনোদন ও শিল্পকলা : শেষ পর্যায়ে বিক্রির ধুম লেগেছে একুশের গ্রন্থমেলায়   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের শিল্পখাতে প্রভূত অগ্রগতি হয়েছে : শিল্পমন্ত্রী * দুর্যোগ পরিস্থিতিতে ফসল ফলানোর উপযোগী জাত উদ্ভাবন করতে হবে : কৃষিমন্ত্রী * সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী   |    অর্থনীতি : বাণিজ্য সহায়তার এডিবি ও ডিবিবিএলর মধ্যে ঋণচুক্তি স্বাক্ষর * চোরাচালানীকে হাতকড়া পরানোর অনুমতি চায় শুল্ক গোয়েন্দা   |   শিক্ষা : ইউজিসি প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ জন শিক্ষার্থী * জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : দেশের মানুষ দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায় : হানিফ * বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশ যুব গেমসের মশাল প্রজ্বলন করবেন আসিফ *প্রিমিয়ার ক্রিকেটে তৃতীয় জয় পেল মোহামেডান *শাইনপুকুরকে তৃতীয় জয় এনে দিলেন অল রাউন্ডার শুভাগত   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

পুলিশ অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্তমানে পুলিশ অতীতের যেকোন সময়ের চেয়ে অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময়ে যে পুলিশ বাহিনী তৈরি হয়েছে, সেই পুলিশ আর আগের পুলিশ এক নয়। এখনকার পুলিশ সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পোঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষ পুলিশকে এখন আর ভয় পায় না, তারা পুলিশকে বন্ধু মনে করে এবং ভালোবাসে।
স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
তিনি বলেন, পুলিশের আধুনিকায়ন এবং আরও শক্তিশালী একটি বাহিনী হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে পুলিশের জনবল কাঠামো বাড়ানো হয়েছে এবং প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টও দেয়া হয়েছে।
অনুষ্ঠানে পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, পেশাদারিত্ব ও দক্ষতার সাথে পুলিশকে আগেও দায়িত্ব পালনে দেখা গেছে, আগামীতেও দেখা যাবে।
তিনি বলেন, জঙ্গিবাদ দমনে এদেশের পুলিশ সফল হয়েছে। এর সিংহভাগ কৃতিত্ব ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের। আর পুলিশ এখন জনবান্ধব।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
সভাপতির বক্তৃতায় তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের নেটওর্য়াক ভেঙ্গে দেয়া হয়েছে। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে অপরাধ প্রবণতা অনেক হ্রাস পেয়েছে। ঢাকাবাসীর নিরাপত্তা বিধানে রাজধানীর ৮০ লাখ নাগরিকের তথ্য সংরক্ষণ করা হয়েছে।
ডিএমপি কমিশনার বলেন, জালনোটের বিস্তার রোধ ও চোরাই যানবাহন উদ্ধারে পুলিশের বিভিন্ন ইউনিট ব্যাপক সফলতা দেখিয়েছে। এছাড়া নগরবাসীর নিরাপত্তায় ডিএমপির পক্ষ থেকে বিভিন্ন নিরাপত্তামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আক্তারুজ্জামান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (জননিরাপত্তা) মোস্তাফা কামাল উদ্দীন, সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, একাত্তর টেলিভিশনের প্রধান নির্বাহী মোজাম্মেল বাবু, ডা. অরুপ রতন চৌধুরী, মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, ডিবিসি নিউজের প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম ও সাবেক আইজিপি ড. এনামুল হক। অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবগণসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ