ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

বাংলাদেশ থেকে অধিক পরিমাণে ওষুধ আমদানি করতে ভুটানের আগ্রহ

ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : বাংলাদেশ থেকে অধিক পরিমাণে ওষুধ আমদানির আগ্রহ প্রকাশ করেছেন ভুটানের প্রধানমন্ত্রী তেহরিং টাবাগে।
তিনি বলেন, গুণগতমানের জন্য বাংলাদেশি ওষুধ ক্রমেই ভুটানে জনপ্রিয় হচ্ছে।
এডভেনটেজ আসাম শীর্ষক আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন উপলক্ষে ভারতের আসাম সফররত শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সাথে বৈঠককালে তিনি এ আগ্রহের কথা জানান। শুক্রবার গৌহাটিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। এ সময় ভুটান ও বাংলাদেশের মধ্যে কানেকটিভিটি জোরদার, দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগ সম্প্রসারণ, ভুটান থেকে বাংলাদেশের জন্য বিদ্যুৎ ও পাথর আমদানি, বাংলাদেশ থেকে ভুটানে ইন্টারনেট ব্যান্ডউইথ রপ্তানি, যৌথ উদ্যোগে শিল্পায়নসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয় আলোচনায় স্থান পায়।
বৈঠকে ভুটানের প্রধানমন্ত্রী সে দেশের হেল্থ ট্রাস্ট ফান্ডে আগামী এক বছরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওষুধ সরবরাহের প্রতিশ্রুতির প্রশংসা করেন। তিনি বলেন, ভুটানের জনগণ সব সময় বাংলাদেশের এ উদারতাকে গভীর বন্ধুত্বের প্রতীক হিসেবে মনে রাখবে। তিনি দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে বাংলাদেশের অভ্যন্তরীণ নৌপথ ব্যবহারের আগ্রহ প্রকাশ করেন। তিনি শিল্পমন্ত্রীকে ভুটান সফরেরও আমন্ত্রণ জানান।
আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে আগ্রহী। এ লক্ষ্যে খুব শীঘ্রই ভুটানের হাইড্রো বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়িত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি ভুটানের সাথে বাণিজ্য বৃদ্ধিতে বাংলাদেশ ঘনিষ্ঠভাবে কাজ করবে বলে জানান। তিনি ভুটান সফরের আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং সুবিধাজনক সময়ে ভুটান সফর করবেন বলে উল্লেখ করেন।

সম্পর্কিত সংবাদ