ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

প্রমাণসাপেক্ষে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা বিশৃঙ্খলা ও নাশকতার সঙ্গে জড়িত, প্রমাণসাপেক্ষে তাদেরই গ্রেফতার করছে পুলিশ। ভিডিও ফুটেজ দেখে তাদের গ্রেফতার করা হচ্ছে। তিনি আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ আজ থেকে শুরু হয়েছে। এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা পুলিশের ওপর হামলা করেছে, রাইফেল ভেঙেছে এবং আসামিদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এখানে কোনো রাজনৈতিক ব্যাপার নেই। আমরা সন্ত্রাসীদের ধরছি।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারাও দেখেছেন বিএনপি নেত্রী আদালতে যাওয়া-আসা করার সময় কেমন অরাজক পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। প্রিজন ভ্যান থেকে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা হচ্ছে।। ২০১৪ সালে রাজশাহীতে পুলিশকে কিভাবে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছিল তাও আপনারা দেখেছেন। ঠিক সিমিলার ঘটনা এখানেও ঘটছে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ই-পাসপোর্ট সেবা চালু রয়েছে। আমরাও বাংলাদেশে শিগগিরই এ সেবা চালু করবো। এর মাধ্যমে পৃথিবীর উন্নত একটি পাসপোর্ট নাগরিকদদের হাতে তুলে দেওয়া সম্ভব হবে। সেই পাসপোর্টে একটি চিপ লাগানো থাকবে, যাতে পাসপোর্টধারীর সব তথ্য থাকবে।
স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, দেশের সব নাগরিকের হাতে যখন স্মার্ট জাতীয়পত্র পৌঁছে যাবে, তখন পাসপোর্টের জন্য আর পুলিশ ভেরিফিকেশনের প্রয়োজন হবে না।
ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাসুদ রেজওয়ান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (সুরক্ষা সেবা বিভাগ) ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ