ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

প্রমাণসাপেক্ষে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা বিশৃঙ্খলা ও নাশকতার সঙ্গে জড়িত, প্রমাণসাপেক্ষে তাদেরই গ্রেফতার করছে পুলিশ। ভিডিও ফুটেজ দেখে তাদের গ্রেফতার করা হচ্ছে। তিনি আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ আজ থেকে শুরু হয়েছে। এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা পুলিশের ওপর হামলা করেছে, রাইফেল ভেঙেছে এবং আসামিদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এখানে কোনো রাজনৈতিক ব্যাপার নেই। আমরা সন্ত্রাসীদের ধরছি।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারাও দেখেছেন বিএনপি নেত্রী আদালতে যাওয়া-আসা করার সময় কেমন অরাজক পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। প্রিজন ভ্যান থেকে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা হচ্ছে।। ২০১৪ সালে রাজশাহীতে পুলিশকে কিভাবে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছিল তাও আপনারা দেখেছেন। ঠিক সিমিলার ঘটনা এখানেও ঘটছে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ই-পাসপোর্ট সেবা চালু রয়েছে। আমরাও বাংলাদেশে শিগগিরই এ সেবা চালু করবো। এর মাধ্যমে পৃথিবীর উন্নত একটি পাসপোর্ট নাগরিকদদের হাতে তুলে দেওয়া সম্ভব হবে। সেই পাসপোর্টে একটি চিপ লাগানো থাকবে, যাতে পাসপোর্টধারীর সব তথ্য থাকবে।
স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, দেশের সব নাগরিকের হাতে যখন স্মার্ট জাতীয়পত্র পৌঁছে যাবে, তখন পাসপোর্টের জন্য আর পুলিশ ভেরিফিকেশনের প্রয়োজন হবে না।
ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাসুদ রেজওয়ান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (সুরক্ষা সেবা বিভাগ) ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ