ঢাকা, সোমবার, মে ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

গণমাধ্যম কোন উস্কানির অংশ হবে না : তথ্যমন্ত্রী

বগুড়া, ৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণমাধ্যম হলো গণতন্ত্রের পাহারাদার। গণমাধ্যম জনগণের কণ্ঠস্বর হবে, জাতির বিবেক হবে। কোন উস্কানির অংশ হবে না।
সবসময় নিরপেক্ষতা ও স্বাধীনতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, গণমাধ্যম একাত্তর ও নব্বইয়ের গণ-আন্দালনের সময় যে ভূমকা রেখেছিল বর্তমানে সে রকম ভুমিকা রাখা প্রয়োজন।
তথ্যমন্ত্রী আজ শনিবার বগুড়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। ক্লাবের সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকরের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন। সভাশেষে তথ্যমন্ত্রী ক্লাবের ভবন নির্মাণের স্থান পরিদর্শন করেন।
হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্র গতিশীল রাখতে সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। সাম্প্রদায়িকতার অন্ধকার থেকে বের করে দেশকে আলোর পথে নেয়ার কাজ চলছে। সাম্পদায়িকতার জঞ্জাল, সামরিক সরকারের জঞ্জাল আমাদের রাজনীতির ওপর পড়ে আছে।
সব জঞ্জাল পরিস্কার করতে হবে উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রের জন্য যা যা ক্ষতিকারক তা অপসারণ করতে হবে, নির্ভেজাল গনতান্ত্রিক ব্যবস্থা গড়ে তুলতে হবে।
তথ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তের চ্যালেঞ্জ হলো সাম্প্রায়িক শক্তি, জঙ্গি সন্ত্রাস, আগুন সন্ত্রাসীদের রাজনীতি থেকে বিদায় করা। দেশে জঙ্গিবাদ আগুন সন্ত্রাসের মদদদাতাদের বিরুদ্ধে স্বোচ্চার হয়ে ওঠা। দেশের মানুষ শান্তি চায়, আগুন সন্ত্রসীদের হাত থেকে রেহায় পেতে চায়। সে ক্ষেত্রে গণমাধ্যম ও সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা প্রয়োজন।
তিনি বগুড়া প্রেসক্লাবের ভবন নির্মাণের জন্য জায়গা বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।
তথ্যমন্ত্রী বিকেলে কাহালুর শেখাহারে জাসদের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সম্পর্কিত সংবাদ