ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ইলিশ সংরক্ষণে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলে এগিয়ে আসুন : শেখ হাসিনা   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী * কাউকে নির্বাচনের জন্য ঘর থেকে ডেকে আনা হবে না : আইনমন্ত্রী* জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু আগামীকাল   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি * জাটকা সংরক্ষণ কার্যক্রম গ্রহণের ফলে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : ১৯৬৯ সালে মুজিব হলেন বঙ্গবন্ধু : তোফায়েল আহমেদ * এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

গণমাধ্যম কোন উস্কানির অংশ হবে না : তথ্যমন্ত্রী

বগুড়া, ৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণমাধ্যম হলো গণতন্ত্রের পাহারাদার। গণমাধ্যম জনগণের কণ্ঠস্বর হবে, জাতির বিবেক হবে। কোন উস্কানির অংশ হবে না।
সবসময় নিরপেক্ষতা ও স্বাধীনতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, গণমাধ্যম একাত্তর ও নব্বইয়ের গণ-আন্দালনের সময় যে ভূমকা রেখেছিল বর্তমানে সে রকম ভুমিকা রাখা প্রয়োজন।
তথ্যমন্ত্রী আজ শনিবার বগুড়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। ক্লাবের সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকরের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন। সভাশেষে তথ্যমন্ত্রী ক্লাবের ভবন নির্মাণের স্থান পরিদর্শন করেন।
হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্র গতিশীল রাখতে সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। সাম্প্রদায়িকতার অন্ধকার থেকে বের করে দেশকে আলোর পথে নেয়ার কাজ চলছে। সাম্পদায়িকতার জঞ্জাল, সামরিক সরকারের জঞ্জাল আমাদের রাজনীতির ওপর পড়ে আছে।
সব জঞ্জাল পরিস্কার করতে হবে উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রের জন্য যা যা ক্ষতিকারক তা অপসারণ করতে হবে, নির্ভেজাল গনতান্ত্রিক ব্যবস্থা গড়ে তুলতে হবে।
তথ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তের চ্যালেঞ্জ হলো সাম্প্রায়িক শক্তি, জঙ্গি সন্ত্রাস, আগুন সন্ত্রাসীদের রাজনীতি থেকে বিদায় করা। দেশে জঙ্গিবাদ আগুন সন্ত্রাসের মদদদাতাদের বিরুদ্ধে স্বোচ্চার হয়ে ওঠা। দেশের মানুষ শান্তি চায়, আগুন সন্ত্রসীদের হাত থেকে রেহায় পেতে চায়। সে ক্ষেত্রে গণমাধ্যম ও সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা প্রয়োজন।
তিনি বগুড়া প্রেসক্লাবের ভবন নির্মাণের জন্য জায়গা বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।
তথ্যমন্ত্রী বিকেলে কাহালুর শেখাহারে জাসদের জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সম্পর্কিত সংবাদ