ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকার আহবান প্রধানমন্ত্রীর   |   বিনোদন ও শিল্পকলা : শেষ পর্যায়ে বিক্রির ধুম লেগেছে একুশের গ্রন্থমেলায়   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের শিল্পখাতে প্রভূত অগ্রগতি হয়েছে : শিল্পমন্ত্রী * দুর্যোগ পরিস্থিতিতে ফসল ফলানোর উপযোগী জাত উদ্ভাবন করতে হবে : কৃষিমন্ত্রী * সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী   |    অর্থনীতি : বাণিজ্য সহায়তার এডিবি ও ডিবিবিএলর মধ্যে ঋণচুক্তি স্বাক্ষর * চোরাচালানীকে হাতকড়া পরানোর অনুমতি চায় শুল্ক গোয়েন্দা   |   শিক্ষা : ইউজিসি প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ জন শিক্ষার্থী * জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : দেশের মানুষ দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায় : হানিফ * বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশ যুব গেমসের মশাল প্রজ্বলন করবেন আসিফ *প্রিমিয়ার ক্রিকেটে তৃতীয় জয় পেল মোহামেডান *শাইনপুকুরকে তৃতীয় জয় এনে দিলেন অল রাউন্ডার শুভাগত   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ আজ শুরু

ঢাকা, ৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : পাসপোর্ট নাগরিক অধিকার; নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার এ স্লোগানকে সামনে রেখে আগামীকাল শনিবার পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ শুরু হচ্ছে।
এ উপলক্ষে আজ সকাল ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খান পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন করবেন।
পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
রাষ্ট্রপতি তাঁর বাণীতে বলেন, সেবা প্রত্যাশীরা যাতে নির্বিঘ্নে ও দ্রুততম সময়ে পাসপোর্ট ও ভিসা সেবা পায় তা নিশ্চিত করতে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সকলকে সচেষ্ট থাকতে হবে। আর এটা করতে পারলে এবারের পাসপোর্ট সেবা সপ্তাহের প্রতিপাদ্য পাসপোর্ট নাগরিক অধিকার : নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার যথার্থ হবে।
প্রধানমন্ত্রী তাঁর বাণীতে বলেন, তার সরকার ২০১০ সালে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) এবং মেশিন রিডেবল ভিসা (এমআরভি) প্রবর্তন করে। ফলে বহির্বিশ্বে বাংলাদেশের পাসপোর্ট ও ভিসার গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশি জনগণের বিদেশ ভ্রমণ সহজতর হয়েছে।
তিনি বলেন, এ পর্যন্ত ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর প্রায় ২ কোটি মেশিন রিডেবল পাসপোর্ট ও ৬ লাখ মেশিন রিডেবল ভিসা প্রদান করেছে।
প্রধানমন্ত্রী বলেন, সরকার অচিরেই ই-পাসপোর্ট প্রবর্তন করতে যাচ্ছে। প্রবাসী বাংলাদেশিরা কাক্সিক্ষত সময়ের মধ্যেই পাসপোর্ট হাতে পাচ্ছেন।

সম্পর্কিত সংবাদ