ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে : প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম

কুষ্টিয়া, ৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, আমাদের নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানার চেষ্টা করতে হবে। তা না হলে ভবিষ্যত সুফল বয়ে আসবে না।
শুক্রবার সকালে কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে আয়োজিত মার্চ ৭১ স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলনকারীদের সংবর্ধনা ও সম্মাননা এবং কলেজের রহিমা আফসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।
বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক ইহসানুল করিম আরও বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে, তা হলে এটাকে আর কেউ কেড়ে নিতে পারবে না।
তিনি বলেন, দেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে হলে আমাদের সকলের উচিত যার যে কাজ, সেটি করা।
ইহসানুল করিম বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করে বলেন, আমি কুষ্টিয়ার মানুষ, ভাবতেই পারিনি কুষ্টিয়ায় এত উন্নয়ন হয়েছে।
অনুষ্ঠানে ১৯৭১ সালের ৩ মার্চ কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের উদ্যোগে কুষ্টিয়ায় প্রথম পতাকা উত্তোলনকারী আব্দুল জলিল, মুক্তিযোদ্ধা ইহসানুল করিম, আব্দুল বারী, চৌধুরী মুর্শেদ আলম মধু ও শেখ গিয়াস উদ্দিন আহমেদ মিন্টুকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অনুষ্ঠানটি পরিচালনা করেন কলেজের অধ্যক্ষ নওয়াব আলী।
কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি সামসুর রহমান বাবুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে কুষ্টিয়ায় ১৯৭১ সালে স্বাধীন বাংলার সহযোগী পতাকা উত্তোলনকারী আব্দুল বারী, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান ও সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সম্পর্কিত সংবাদ