ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় মেনিনজাইটিস রোগে ৪ জনের মৃত্যু   |    বিভাগীয় সংবাদ : নড়াইলে লাখো মোমবাতি প্রজ্জ্বলন করে ব্যতিক্রমী আয়োজনে ভাষা শহীদদের স্মরণ   |   

ঢাকা আর্ট সামিট নতুন দিগন্ত উন্মোচন করবে : মুহিত

ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : অর্থমন্ত্রী এ এম এ মুহিত বলেছেন, ঢাকা আর্ট সামিট বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতির মেলবন্ধনে দক্ষিণ এশিয়ার শিল্পকর্ম এগিয়ে নেওয়ার পাশাপাশি এই অঞ্চলের শিল্পে একটি নতুন দিগন্ত উন্মোচন করবে।
রাজধানীর শিল্পকলা একাডেমিতে চতুর্থ ঢাকা আর্ট সামিট এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের চিত্রকর্মে প্রাচীন ও ইতিহাসের ঐতিহ্যবাহি অনেক উপকরণ রয়েছে। চিত্রকর্র্মের মাধ্যমে সবার আগে আমাদের ইতিহাস ও সংস্কৃতিক তুলে ধরতে হবে।
এ সময় মুহিত প্রদর্শনীর সফলতা কামনা করে বলেন, এর মাধ্যমে দেশের শিল্প সংস্কৃতি বিকশিত হবে।
শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকির সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।
নয় দিনব্যাপী ঢাকা আর্ট সামিট-২০১৮ বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও সামদানি আর্ট ফাউন্ডেশনের সঙ্গে পাবলিক-প্রাইভেট পাটনারশিপ এর মাধ্যমে আয়োজন করা হয়েছে। এতে সহযোগীতায় রয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়, তথ্যমন্ত্রণালয়, ন্যাশনাল ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ)।
এবছর ৩৫ টি দেশের ৩ শ শিল্পী অংশগ্রহণ করছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে।
এবারের সম্মেলনে ১৬ টি প্যানেল আলোচনা ও দুইটি সভা অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত সংবাদ