ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

এভিয়েশন সেক্টরের উন্নয়নে সরকার ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে : বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী

ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, বিশ্বের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে বাংলাদেশ এভিয়েশন সেক্টরের উন্নয়নে সরকার ব্যাপক পদক্ষেপ নিয়েছে।
চীনের রাজধানী বেইজিং এ বৃহস্পতিবার অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক মিনিস্ট্রয়াল কনফারেন্স অন সিভিল এভিয়েশনে বক্তৃতায় তিনি এ কথা বলেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়, চীনের রাজধানী বেইজিংয়ে গত ৩১ জানুয়ারি এ সম্মেলন উদ্বোধন করেন চীনের উপ প্রধানমন্ত্রী মা কাই।
সম্মেলনে মন্ত্রী শাহজাহান কামাল বাংলাদেশের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম, এয়ার নেভিগেশন, এক্সিডেন্ট ইনভেস্টিগেশনসহ বিমানবন্দর সমূহের উন্নয়ন ও মানব সম্পদ উন্নয়নে বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন।
তিনি বলেন, বর্তমান পৃথিবীতে বিনিয়োগ, বাণিজ্য, পর্যটন এবং আন্ত:রাষ্ট্রিক সম্পর্ক উন্নয়নে এভিয়েশন সেক্টর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
মন্ত্রী বলেন, বাংলাদেশ এভিয়েশন ইন্ডাস্ট্রিকে ঢেলে সাজাতে সিভিল এভিয়েশন অথরিটি এ্যাক্ট ও সিভিল এভিয়েশন এ্যাক্ট পাস করেছে। সম্প্রতি আইকাও (ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন) এর অডিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ৭৭ দশমিক ৪৭ নম্বর অর্জন করেছে যা দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ। এ ছাড়াও সরকার এ খাতে দক্ষ জনবল তৈরি করতে এভিয়েশন বিশ্ববিদ্যালয় স্থাপনে কাজ করছে। সম্মেলনে ৩১টি দেশের এভিয়েশন মিনিস্টারসহ ৩০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। সম্মেলনে বিমান ও পর্যটন মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধি দল অংশ নেয়।

সম্পর্কিত সংবাদ