ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

আগামীকাল ৪৩তম ডিএমপি দিবস

ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৩তম প্রতিষ্ঠা দিবস আগামীকাল।
১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি রাজধানীর ১২টি থানা নিয়ে ডিএমপি গঠনের আদেশ জারি হয়। তবে একই বছরের ৩ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশ আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে।। এজন্য প্রতি বছর ৩ ফেব্রুয়ারি ডিএমপি দিবস হিসেবে পালন করা হয়।। এই হিসেবে আগামীকাল ৪৩তম ডিএমপি দিবস।
দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পৃথক বাণী প্রদান করেছেন।
এবছরও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঢাকা মহানগর পুলিশ এ দিবসটি পালন করবে। এ উপলক্ষে আগামীকাল শনিবার বিকেল সোয়া ৩টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ডিএমপির পক্ষ থেকে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন অনুষ্ঠানে প্রধান অতিথি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
এছাড়া, দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে : প্রতিষ্ঠা দিবস উদ্বোধন, রাজধানীর মিন্টু রোডস্থ ডিএমপি হেডকোয়ার্টার্স থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত র‌্যালি, ডকুমেন্টারি প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
সাংস্কৃতিক অনুষ্ঠানে গ্রুপ ড্যান্সসহ সঙ্গীত ও গ্রুপ কোরিওগ্রাফি উপস্থাপন করবেন বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক শিল্প গোষ্ঠীর সদস্যরা। এ ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে মূল আকর্ষণ হিসেবে থাকছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু, আরেফিন রুমি ও মেহজাবিন।

সম্পর্কিত সংবাদ