ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

আগামীকাল ৪৩তম ডিএমপি দিবস

ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৩তম প্রতিষ্ঠা দিবস আগামীকাল।
১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি রাজধানীর ১২টি থানা নিয়ে ডিএমপি গঠনের আদেশ জারি হয়। তবে একই বছরের ৩ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশ আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে।। এজন্য প্রতি বছর ৩ ফেব্রুয়ারি ডিএমপি দিবস হিসেবে পালন করা হয়।। এই হিসেবে আগামীকাল ৪৩তম ডিএমপি দিবস।
দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পৃথক বাণী প্রদান করেছেন।
এবছরও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঢাকা মহানগর পুলিশ এ দিবসটি পালন করবে। এ উপলক্ষে আগামীকাল শনিবার বিকেল সোয়া ৩টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ডিএমপির পক্ষ থেকে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন অনুষ্ঠানে প্রধান অতিথি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
এছাড়া, দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে : প্রতিষ্ঠা দিবস উদ্বোধন, রাজধানীর মিন্টু রোডস্থ ডিএমপি হেডকোয়ার্টার্স থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত র‌্যালি, ডকুমেন্টারি প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
সাংস্কৃতিক অনুষ্ঠানে গ্রুপ ড্যান্সসহ সঙ্গীত ও গ্রুপ কোরিওগ্রাফি উপস্থাপন করবেন বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক শিল্প গোষ্ঠীর সদস্যরা। এ ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে মূল আকর্ষণ হিসেবে থাকছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু, আরেফিন রুমি ও মেহজাবিন।

সম্পর্কিত সংবাদ