ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশী বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শুক্রবার কলকাতা যাচ্ছেন * একনেকে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অনুমোদন   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ২ থেকে ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে    |    বিভাগীয় সংবাদ : লোহাগড়া ইতনা গণহত্যা দিবস আগামীকাল * নাটোরে দুই জেএমবি সদস্য গ্রেফতার   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত * রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ * স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ   |    আন্তর্জাতিক সংবাদ : করাচিতে হিটস্ট্রোকে ৬৫ জনের মৃত্যু * পুতিন ও মোদি কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছেন : লাভরভ *রাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস   |   

রাষ্ট্রপতি পদে নির্বাচনে আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি পদে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।
জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি আজ সকালে নির্বাচন কমিশন থেকে এই ফরম সংগ্রহ করেছেন।
মনোনয়নপত্র সংগ্রহ করে আ স ম ফিরোজ বলেন, দেশ ও জাতীর বৃহত্তর স্বার্থে সর্বজন শ্রদ্বেয় মো: আবদুল হামিদকে আওয়ামী লীগ থেকে রাষ্ট্রপতি পদে নির্বাচনে মনোনয়ন দেয়া হয়েছে। আগামী ৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল করা হবে ।
এ সময় অন্যান্যদের মধ্যে জাতীয় সংসদের হুইপ মো: শহীদুজ্জামান সরকার, মো: শাহাব উদ্দিন, ইকবালুর রহিম, প্রধান নির্বাচন কমিশনার খান মো. নুরুল হুদা, আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওছার এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচনে আগামী ১৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ সচিবালয়ের অধিবেশন কক্ষে ওইদিন বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নুরুল হুদা গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন।
তফসিল অনুযায়ি মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিলের তারিখ ৫ ফেব্রুয়ারি। ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে মনোনয়ন পত্র পরীক্ষা করা হবে এবং ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।
নির্বাচনের তফসিল ঘোষণা করে সিইসি জানিয়েছিলেন, এই নির্বাচনে রাষ্ট্রপতি পদে প্রার্থীর প্রস্তাবক ও সমর্থক কেবলমাত্র জাতীয় সংসদ সদস্যরাই হতে পারবেন। দুজন সংসদ সদস্যের মৃত্যুজনিত কারণে এ নির্বাচনে ভোট দিবেন সংসদের ৩ শ ৪৮ জন সদস্য।
আগামী ২৩ এপ্রিল বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ উত্তীর্ণ হবে। সংবিধান অনুযায়ি ২৪ জানুয়ারি থেকে ৩০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠান করতে হবে।
মনোনয়নপত্র দাখিল, পরীক্ষা, প্রত্যাহারসহ যাবতীয় কার্যক্রম প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচনী কর্তার দপ্তর আগারগাঁওস্থ নির্বাচন কমিশন ভবনে অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত সংবাদ