ঢাকা, সোমবার, মে ২৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় ২ জন বাংলাদেশী শান্তিরক্ষী নিহত * আগামীকাল নিরাপদ মাতৃত্ব দিবস   |   রাষ্ট্রপতি : মাতৃমৃত্যু ও নবজাতকের মৃত্যুহার কমাতে প্রয়োজন জনসচেতনতা : রাষ্ট্রপতি * প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি ও মন্ত্রিপরিষদ সদস্যদের সম্মানে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : ইপিজেডসমূহে পরিবেশের মান রক্ষায় কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর * জাতীয় উন্নয়নে মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা অপরিহার্য : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছে যুক্তরাজ্য পার্লামেন্ট * দেশে সর্বোচ্চ ১০ হাজার ৬৯৯ মেগাওয়াট রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন * সেতুবন্ধন গড়তে সরকারি কর্মচারীদের মানসিকতা পরিবর্তনের আহ্বান তথ্যমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : পাঠ্যপুস্তকে তামাকের ক্ষতিকর দিক তুলে ধরা হবে : নুরুল ইসলাম নাহিদ * বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিতদের জয়জয়কার * মাদক বিরোধী অভিযানে যারা মারা যাচ্ছে তাদের কেউই নিরীহ নয় : ওবায়দুল কাদের   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জয় করলো রিয়াল মাদ্রিদ *ফাইনালের ভুলের জন্য ক্ষমা চাইলেন লিভারপুলের গোলরক্ষক লোরিস কারিয়াস   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৭২ হেক্টর জমিতে তিল চাষ   |    আন্তর্জাতিক সংবাদ : ক্যামেরুনের ইংরেজি ভাষাভাষী অঞ্চলে সংঘর্ষে নিহত ২২ * ট্রাম্প ১২ জুন সিঙ্গাপুরে কিমের সঙ্গে বৈঠকের অপেক্ষায় রয়েছেন * গাজা উপত্যকায় হামাসকে লক্ষ্য করে ইসরাইলের বিমান হামলা * সৌদি ও সংযুক্ত আরব আমিরাতের সকল পণ্য দোকান থেকে সরিয়ে নেয়ার নির্দেশ কাতারের   |   

বিশৃংখলার বিরুদ্ধে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে : আইজিপি

ঢাকা, ২ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : নবনিযুক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোন ধরনের বিশৃংখলার বিরুদ্ধে এবং জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে । তিনি বলেন, নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের কাজ। এ ব্যাপারে পুলিশ তাদের সহযোগিতা করবে। নির্বাচনকে কেন্দ্র করে যে কোন ধরনের সহিংসতার বিরুদ্ধে আইনের আওতায় কঠোর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুরিশ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে।
দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরে মিডিয়া সেন্টারে আয়োজিত প্রথম প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
অপর এক পশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের ঘোষণাকে সামনে রেখে যে কোন ধরনের সহিংসতা মোকাবেলায় পুলিশ তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবে।
সন্ত্রাস ও জঙ্গিবাদের মত মাদক নির্মূলেও জিরো টলারেন্স নীতি গ্রহণ করার কথা উল্লেখ করে আইজিপি বলেন, মাদক নির্মূলে পুলিশের নীতি হবে জিরো টলারেন্স। মাদকের যতদিন চাহিদা থাকবে, ততদিন এর যোগান থাকবে। এটি নিয়ন্ত্রণে রাখতে হবে। সবাইকে নিয়ে কাজ করলে মাদক নির্মূল করা যাবে।
তিনি বলেন, সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও পুলিশ জনগণের সেবা দিয়ে থাকে। পুলিশের কোনো কর্মঘণ্টা নেই। তিনি বলেন, পুলিশের অনেক অর্জন আছে কিন্তু কখনও কখনও কিছু পুলিশ সদস্যের অপেশাসুলভ আচরণে বিব্রত হতে হয়, মাদকের কারবারেও পুলিশের জড়ানোর অভিযোগ কখনও কখনও এসেছে।
পুলিশের কোনো সদস্যের অপরাধের দায় পুলিশ বাহিনী নেবে না উল্লেখ করে তিনি বলেন, কোনো ব্যক্তি অপরাধ করলে তাকে অপরাধী হিসেবে দেখে প্রচলিত নিয়ম নীতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
জাবেদ পাটোয়ারী গতকাল বুধবার বিদায়ী আইজিপি এ কে এম শহীদুল হকের স্থলাভিষিক্ত হয়েছেন।

সম্পর্কিত সংবাদ