ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : প্রেস কাউন্সিল পুরস্কার-২০১৮ পেলেন সাংবাদিক গাফফার চৌধুরীসহ ৫ জন *দেশে গণতন্ত্র ও সাংবিধানিক ধারা সংহত রাখতে আরো তৎপর হতে সাংবাদিকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান   |   খেলাধুলার সংবাদ : টি-২০ সিরিজ হারলো বাংলাদেশ *সিলেটে অভিষেক স্মরণীয় করে রাখতে পারলো না বাংলাদেশ   |    জাতীয় সংবাদ : আগামীকাল ৪জি যুগে প্রবেশ করবে বাংলাদেশ * যুক্তরাজ্যের নিঃশর্তভাবে কার্গো নিষেধাজ্ঞা প্রত্যাহার * রোহিঙ্গা সমস্যা মোকাবেলায় যুক্তরাষ্ট্রের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস   |    অর্থনীতি : গালফ ফুড ফেয়ারে ষষ্ঠবারের মতো প্রাণ * সানেমের তৃতীয় বার্ষিক অর্থনীতিবিদ সম্মেলন শুরু : রাজনৈতিক কারণে দক্ষিণ এশীয়ায় আঞ্চলিক বাণিজ্য বাড়ছে না   |   জাতীয় সংসদ : বিএনপি রাজনীতির বিষ বৃক্ষ : তথ্যমন্ত্রী *দেশের কারাগারসমূহে সাজাপ্রাপ্ত ১৫ হাজার ৯১৯ কয়েদি রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী *   |   শিক্ষা : লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের ১০৩ জন কৃতি ছাত্র-ছাত্রীকে অ্যাওয়ার্ড প্রদান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর ইতালি সফর নিয়ে কাল সংবাদ সম্মেলন * প্রধানমন্ত্রী রাজশাহীতে ২৯টি প্রকল্প উদ্বোধন করবেন * চায়ের বহুমুখী ব্যবহারের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর   |   বিনোদন ও শিল্পকলা : গ্রন্থমেলায় তিন শতাধিত শিশু-কিশোর নতুন বই প্রকাশ    |    জাতীয় সংবাদ : বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ রাজনৈতিক দল : ওবায়দুল কাদের *মধু উৎপাদন বৃদ্ধি ও মৌমাছির নতুন প্রজাতি উদ্ভাবনে গবেষণা করুন : কৃষিমন্ত্রী * মাতৃভাষা দিবসে শহীদ মিনারে যাতায়াতের রুট নির্ধারণ *প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে   |   আবহাওয়া : আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ইরানে বিমান বিধ্বস্ত হয়ে ৬৬ জন নিহত * লিবিয়ায় সরকারি বাহিনীর সামরিক মহড়া *মেক্সিকোয় ভূমিকম্প অঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১৩ *তিব্বতের জোখাং মঠে অগ্নিকাণ্ড   |    বিভাগীয় সংবাদ : ভোলায় হাঁস পালনের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি *চাঁদপুরের ফরিদগঞ্জে ৯ বছরে বিদ্যুৎ পেয়েছে ৪৮ হাজার ৯৬৭ জন গ্রাহক * হবিগঞ্জে হাওরের উন্নয়নে ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণ   |   

বিশৃংখলার বিরুদ্ধে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে : আইজিপি

ঢাকা, ২ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : নবনিযুক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোন ধরনের বিশৃংখলার বিরুদ্ধে এবং জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে । তিনি বলেন, নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের কাজ। এ ব্যাপারে পুলিশ তাদের সহযোগিতা করবে। নির্বাচনকে কেন্দ্র করে যে কোন ধরনের সহিংসতার বিরুদ্ধে আইনের আওতায় কঠোর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুরিশ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে।
দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরে মিডিয়া সেন্টারে আয়োজিত প্রথম প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
অপর এক পশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের ঘোষণাকে সামনে রেখে যে কোন ধরনের সহিংসতা মোকাবেলায় পুলিশ তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবে।
সন্ত্রাস ও জঙ্গিবাদের মত মাদক নির্মূলেও জিরো টলারেন্স নীতি গ্রহণ করার কথা উল্লেখ করে আইজিপি বলেন, মাদক নির্মূলে পুলিশের নীতি হবে জিরো টলারেন্স। মাদকের যতদিন চাহিদা থাকবে, ততদিন এর যোগান থাকবে। এটি নিয়ন্ত্রণে রাখতে হবে। সবাইকে নিয়ে কাজ করলে মাদক নির্মূল করা যাবে।
তিনি বলেন, সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও পুলিশ জনগণের সেবা দিয়ে থাকে। পুলিশের কোনো কর্মঘণ্টা নেই। তিনি বলেন, পুলিশের অনেক অর্জন আছে কিন্তু কখনও কখনও কিছু পুলিশ সদস্যের অপেশাসুলভ আচরণে বিব্রত হতে হয়, মাদকের কারবারেও পুলিশের জড়ানোর অভিযোগ কখনও কখনও এসেছে।
পুলিশের কোনো সদস্যের অপরাধের দায় পুলিশ বাহিনী নেবে না উল্লেখ করে তিনি বলেন, কোনো ব্যক্তি অপরাধ করলে তাকে অপরাধী হিসেবে দেখে প্রচলিত নিয়ম নীতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
জাবেদ পাটোয়ারী গতকাল বুধবার বিদায়ী আইজিপি এ কে এম শহীদুল হকের স্থলাভিষিক্ত হয়েছেন।

সম্পর্কিত সংবাদ