ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট অবসানে প্রধানমন্ত্রী মিয়ানমারের ওপর ভারতের চাপ প্রয়োগ কামনা করেছেন   |    জাতীয় সংবাদ : স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ জন মনোনীত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত * রাজধানীসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার   |   রাষ্ট্রপতি : পিএসসির প্রতি জনগণের আস্থা অর্জনে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি * ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা অনুপ্রেরণার অবিরাম উৎস : রাষ্ট্রপতি   |   বিনোদন ও শিল্পকলা : ওবায়দুল কাদেরের বই মাটি ও মানুষের কথা মেলায় এসেছে *সাহিত্য, প্রকাশনা ও পাঠক সৃষ্টিতে অমর একুশে গ্রন্থমেলার অবদান অনন্য : লেখকবৃন্দ   |    জাতীয় সংবাদ : আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের * কাল মহান একুশে ফেব্রুয়ারি * গৌরীপুরে বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত * বঙ্গবন্ধু যেভাবে সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন   |   খেলাধুলার সংবাদ : আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যৌথভাবে শীর্ষে রশিদ-বুমরাহ *ফিলিস্তিনে ফিফা বিশ্বকাপ ট্রফি *রশীদ খানের বোলিংয়ে আবারো জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানিস্তান   |   প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান * আমাদের ঐতিহ্য-সংস্কৃতিকে যথাযথ মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী * একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |    বিভাগীয় সংবাদ : চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল *বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী উৎসব শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন ফিলিস্তিনি নেতা * ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু * সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা : ১শ বেসামরিক নাগরিক নিহত   |   

কমিউনিটি পুলিশিং কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান বিদায়ী আইজিপির

ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : সদ্য সাবেক মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক কমিউনিটি পুলিশিং কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।
বিদায়ী আইজিপি পুলিশের প্রতি পরামর্শ দিয়ে বলেন, আমরা যে কমিউনিটি পুলিশিং তৈরি করেছি। আশা করছি এর ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে। কমিউনিটির মানুষের সাথে যোগাযোগ রেখে পুলিশকে আরও জনবান্ধব করে তোলা হবে।
বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানীকারক সমিতির (বিজিএমইএ) পক্ষ থেকে সদ্য বিদায়ী আইজিপিকে দেয়া এক সংবর্ধনার জবাবে একেএম শহীদুল হক এ কথা বলেন।
আজ বৃহস্পতিবার দুপুরে বিজিএমইএ-এর কনফারেন্স রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিজিএমইএ-এর পক্ষ থেকে বিদায়ী আইজিপিকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।
একেএম শহীদুল হক সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, জঙ্গীবাদ দমন ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম পরিচালনা তাঁর আইজিপির মেয়াদকালের উল্লেখযোগ্য সাফল্য।
সাবেক আইজিপি বলেন, গুলশানের হলি আর্টিজান ও কিশোরগঞ্জের শোলাকিয়ার জঙ্গি হামলা দমনে আমরা সফল হয়েছি। এর ফলে আন্তর্জাতিক মহলের কাছে এখন দেশের ভাবমূর্তি ও আস্থা ফিরে এসেছে। আমাদের আইন শৃংখলা রক্ষাকারী চৌকশ বাহিনী দিয়ে জঙ্গি বিরোধী ৪০টির বেশি অভিযান পরিচালনা করেছি। এতে সফল হয়েছি। জঙ্গিবাদ দমন করেছি। গুলশানের হলি আর্টিজান ও কিশোরগঞ্জের শোলাকিয়ার হামলার পর যদি আমরা জঙ্গিবাদ দমন করতে না পারতাম তাহলে দেশের মানুষ শান্তিতে থাকতে পারতো না। এখন আমাদের প্রতি আস্থা ফিরেছে। আইপিও সম্মেলনসহ বিভিন্ন আন্তজার্তিক কনফারেন্স বাংলাদেশে হচ্ছে। অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখানে খেলতে এসেছে। বিদেশি ব্যবসায়ীরা আসছেন। এটাই আমাদের সফলতা।
পোশাক মালিকদের আশ্বাস দিয়ে একেএম শহীদুল হক বলেন, আইজিপি থাকা অবস্থায় সব সময় আপনাদের পাশে ছিলাম। এখন যিনি নতুন আইজিপি এসেছেন তিনিও আপনাদের সহযোগিতা করবেন।
ঢাকা শহরের যানজট সবার মধ্যে মানসিক অস্থিরতা সৃষ্টি করেছে মন্তব্য করে বিজিএমইএ-এর সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, যানজট সৃষ্টি করি আমরা নিজেরাই। কোনক্রমেই পুলিশকে সহায়তা করি না। যানজটে দেশের ১ লাখ হাজার কোটি টাকার ক্ষতি হচ্ছে। রাস্তার মাঝখান দিয়ে হাঁটি, মনে হয় রাস্তা আমাদের। সবাই মিলে সহযোগিতা না করলে যানজট মোকাবেলা সম্ভব নয়। যানজট মানসিক একটা অস্বস্থি ও রোগের সৃষ্টি করেছে। তাই যানজট নিরসনে আমাদের সকলের এগিয়ে আসা উচিত।
তিনি বলেন, বিজিএমইএ ও পুলিশের মধ্যে একটি নিবিড় সম্পর্ক রয়েছে। তিনি পোশাক শিল্পের নিরাপত্তা বিধানে সহযোগিতার জন্য বিদায় আইজিপিকে ধন্যবাদ জানান।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংঠনটির প্রথম ভাইস প্রেসিডেন্ট ফারুক হাসান খান, ভাইস প্রেসিডেন্ট (অর্থ) মোহাম্মদ নাছির, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি আব্দুল্লাহ আল মামুনসহ বিজিএমইএ-এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ