ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশী বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শুক্রবার কলকাতা যাচ্ছেন * একনেকে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অনুমোদন   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ২ থেকে ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে    |    বিভাগীয় সংবাদ : লোহাগড়া ইতনা গণহত্যা দিবস আগামীকাল * নাটোরে দুই জেএমবি সদস্য গ্রেফতার   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত * রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ * স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ   |    আন্তর্জাতিক সংবাদ : করাচিতে হিটস্ট্রোকে ৬৫ জনের মৃত্যু * পুতিন ও মোদি কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছেন : লাভরভ *রাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস   |   

বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশেই পুলিশের ওপর হামলা : ওবায়দুল কাদের

ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশেই পুলিশের ওপর হামলা চালানো হয়েছে।
তিনি বলেন, বিএনপির সিনিয়র নেতাদের প্ররোচনায় পুলিশের ওপর হামলা পূর্ব-পরিকল্পনার অংশ। এ হামলার সঙ্গে অনুপ্রবেশের সম্পর্ক নেই। এটা পূর্ব-পরিকল্পিত জঙ্গী স্টাইলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা।
এ হামলার মাস্টারমাইন্ড হচ্ছে বিএনপির শীর্ষ নেতৃত্ব, তারাই এ হামলা করিয়েছে।
ওবায়দুল কাদের আজ সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ওয়েস্টার্ন ব্রীজ ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় সড়ক ও জনপথ অধিদপ্তরের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
বিএনপি খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে নিয়ে কোন বিশৃঙ্খলা ও উস্কানিমূলক নাশকতা করতে চাইলে জনগণকে সঙ্গে নিয়ে তার সমুচিত জবাব দেওয়া হবে।
তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আদালতে বিষয়। আদালতের রায়ে সরকারের কোন হাত নেই। তাই এ বিষয়ে আওয়ামী লীগের কোন কর্মসূচীর প্রয়োজন নেই। কাদের বলেন, আমাদের পক্ষ থেকে উস্কানিমূলক কিছু হবে না। কারণ আমরা সরকারে রয়েছি, দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা করা আমাদের দায়িত্ব। আমরা এ বিষয়ে সতর্ক থাকব। এ মামলার রায় নিয়ে বিএনপি দেশে নাশকতা করতে চাইলে জনগনকে সঙ্গে নিয়ে তার সমুচিত জবাব দেওয়া হবে। তিনি বলেন, বিএনপির পুলিশের ওপর চালানো এ হামলার ভিডিও ফুটেজ মুছে যায় নি। এ হামলা কিভাবে ঘটেছে তা দিবালোকের মত স্পষ্ট। কোন অনুপ্রবেশকারী নয়, এ হামলার মাস্টারমাইন্ড বিএনপির শীর্ষ নেতৃত্ব।
কাদের বলেন, বিএনপি এ হামলায় পুলিশকে কোন দোষ দিতে পারবে না। কারণ এ হামলার উস্কানী তারাই (বিএনপি) দিয়েছে, তারাই ঘটনা সাজিয়েছে এবং প্রকাশ্যে ঘটিয়েছে।
ওবায়দুল কাদের বলেন, সরকার কি মানুষের জানমাল রক্ষায় এ ধরনের ঘটনায় বিনা বিচারে ঝুঁকির মুখে ঠেলে দেবে? এ ধরনের ঘটনাকে আস্কারা দিলে ভবিষ্যতে আরো ভয়াবহ ঘটনার পুনরাবৃত্তি ঘটবে। আর সে কারণেই সরকার এখানে নিরব দর্শকের ভূমিকা পালন করতে পারে না।
উল্লেখ্য, এ প্রকল্পের আওতায় রংপুর জোনে ১৯টি এবং রাজশাহী জোনে ১৬টি সেতু নির্মিত হবে। জাপানের সহায়তায় সরকারের সড়ক ও জনপথ অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করছে। এ প্রকল্পে জাইকা ৯০৫ কোটি টাকা এবং সরকার এক হাজার ৭শ কোটি টাকা প্রদান করবে। ২০২০ সালের জুনের মধ্যে প্রকল্পটি বাস্তবায়িত হবে।

সম্পর্কিত সংবাদ