ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

শ্রমিক কল্যাণ তহবিলে মেটলাইফর ১ কোটি ২২ লাখ টাকা প্রদান

ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ১ কোটি ২২ লাখ ১৪ হাজার ৪২৪ টাকার চেক প্রদান করেছে আমেরিকান লাইফ ইনস্যুরেন্স-মেটলাইফ কোম্পানী।
আজ বাংলাদেশ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের সাথে সাক্ষাৎ করে কোম্পানীর চিফ ফিন্যানশিয়াল অফিসার আলাউদ্দিন কোম্পানির গতবছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশের টাকার চেক হস্তান্তর করেন।
মুজিবুল হক বলেন, দেশে এমন অনেক কোম্পানী আছে যাদের অনেক কর্মচারী সারা বছরের বেতনের চেয়ে লাভ্যাংশের অর্থ বেশী পেয়ে থাকেন। এতে করে কোম্পানীর কর্মপরিবেশ উন্নত হচ্ছে এবং উৎপাদনে ইতিবাচক প্রভাব পড়ছে।
তিনি বলেন, শ্রম আইনের আলোকে দেশি-বিদেশী ৯৫টি কোম্পানি তাদের লাভের ৫ শতাংশের ১ দশমাংশ এই তহবিলে প্রদান করছে। এ তহবিলে বর্তমানে জমার পরিমাণ প্রায় আড়াইশ কোটি টাকার বেশি।
উল্লেখ্য, শ্রমিকদের কল্যাণার্থে কোম্পানীটি শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে নিয়মিত অর্থ প্রদান করে আসছে। প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিকদের দুর্ঘটনাজনিত মৃত্যু, পঙ্গুত্ব, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এবং শ্রমিকের সন্তানদের এ তহবিল থেকে শিক্ষা সহায়তা দেয়া হয়।
অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ডা. আনিসুল আউয়াল এবং আমেরিকান লাইফ ইনস্যুরেন্স কোম্পানির হেড অব কর্পোরেট এফেয়ার্স মোস্তাক হোসেন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ