ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

সরকার গ্রামভিত্তিক উন্নয়ন করে যাচ্ছে : শিল্পমন্ত্রী

ঝালকাঠি, ১২ জানুয়ারি ২০১৮ (বাসস) : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকার গ্রামভিত্তিক উন্নয়ন করে যাচ্ছেন।
রাজধানীবাসি যেসব সুবিধা পাচ্ছে গ্রামের বাসিন্দাদেরকেও সরকার অনুরূপ সুবিধা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, গৃহিত প্রকল্পগুলো বাস্তবায়ন করা হলে আগামী পাঁচবছর পরে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হওয়ার দিকে এগিয়ে যাবে।
তিনি আজ শুক্রবার সকাল ১১টায় ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গরিব ও অসহায় শীতার্ত মানুষের মধ্যে ত্রাণের কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি এসময় চার হাজার ৬১২ জন গরিব ও অসহায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন।
দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আমু বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জনগণের কল্যাণে কাজ করছেন। নানা প্রকল্পের মাধ্যমে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে।
সরকার জনগণের কল্যাণে কাজ করছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, পাকিস্তান আমলে বাঙালিরা কষ্টে ছিল, অভাবগ্রস্ত ছিল। জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশের ভাগ্যের চাকা ঘুরিয়েছেন। তাঁকে হত্যার মধ্যদিয়ে সেই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করা হয়েছিল।
তিনি বলেন, এখন সারাদেশে শীত পড়ছে। শীতার্ত মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীত বস্ত্র ও কম্বল দিচ্ছেন।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম সম্পাদক মোবারক হোসেন মল্লিক, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মান্নান রসুল ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া।

সম্পর্কিত সংবাদ