ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |   বিনোদন ও শিল্পকলা : বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিনব্যাপী উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত *চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল * জয়পুরহাটে অমর একুশে উদযাপনে কর্মসূচি গ্রহণ *সিলেট নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় গ্রীন ভ্যালিসহ নতুন পরিকল্পনা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু   |   

সরকার গ্রামভিত্তিক উন্নয়ন করে যাচ্ছে : শিল্পমন্ত্রী

ঝালকাঠি, ১২ জানুয়ারি ২০১৮ (বাসস) : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকার গ্রামভিত্তিক উন্নয়ন করে যাচ্ছেন।
রাজধানীবাসি যেসব সুবিধা পাচ্ছে গ্রামের বাসিন্দাদেরকেও সরকার অনুরূপ সুবিধা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, গৃহিত প্রকল্পগুলো বাস্তবায়ন করা হলে আগামী পাঁচবছর পরে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হওয়ার দিকে এগিয়ে যাবে।
তিনি আজ শুক্রবার সকাল ১১টায় ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গরিব ও অসহায় শীতার্ত মানুষের মধ্যে ত্রাণের কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি এসময় চার হাজার ৬১২ জন গরিব ও অসহায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন।
দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আমু বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জনগণের কল্যাণে কাজ করছেন। নানা প্রকল্পের মাধ্যমে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে।
সরকার জনগণের কল্যাণে কাজ করছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, পাকিস্তান আমলে বাঙালিরা কষ্টে ছিল, অভাবগ্রস্ত ছিল। জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশের ভাগ্যের চাকা ঘুরিয়েছেন। তাঁকে হত্যার মধ্যদিয়ে সেই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করা হয়েছিল।
তিনি বলেন, এখন সারাদেশে শীত পড়ছে। শীতার্ত মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীত বস্ত্র ও কম্বল দিচ্ছেন।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম সম্পাদক মোবারক হোসেন মল্লিক, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মান্নান রসুল ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া।

সম্পর্কিত সংবাদ