ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : ইংল্যান্ডের নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন সাবেক ব্যাটসম্যান স্মিথ *ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলবে না ভারত * ওয়েঙ্গারের উত্তরসূরী হিসেবে পাঁচজনকে বিবেচনা করা হচ্ছে * ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার *পিরোজপুর আধুনিক কারাগারের নির্মাণ কাজ এগিয়ে চলছে    |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে কোন সংলাপ হবে না : নাসিম

ঢাকা, ৩ জানুয়ারি, ২০১৮ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সাথে কোন সংলাপ হবে না। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হয়ে। এ নিয়ে সংলাপের কিছু নেই।
মঙ্গলবার রাজধানীর তেজগাঁওস্থ কেন্দ্রীয় ঔষধাগারে আয়োজিত সরকারি এ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে।
২০১৬-১৭ অর্থ বছরের রাজস্ব বাজেটের টাকায় কেনা ৯৮টি এ্যাম্বুলেন্সের মধ্যে ৮১টি এ্যাম্বুলেন্স এসময় জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিতরণ করা হয়।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন, এতো সংলাপ সংলাপ করেন কেন। এখানে সংলাপের কি হলো। সংলাপের কথা ভুলে যান। নির্বচান হবে নির্বাচন কমিশনের অধীনে। সরকার সেখানে সহায়তা করবে মাত্র। তাই সংলাপ ভুলে নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিন।
তিনি বলেন, মনে রাখবেন কোন সংলাপ হবে না। যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের আশ্রয় দিয়েছে তাদের সঙ্গে কোন সংলাপ হতে পারে না।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ্যাম্বুলেন্স গুলো নতুন বছরে দেশবাসীকে শেখ হাসিনার উপহার। দেশের স্বাস্থ্য সেবার উন্নয়নে এই এ্যাম্বুলেন্স বিতরণ করা হলো। অতীতেও এ্যাম্বুলেন্স দেয়া হয়েছে, ভবিষ্যতেও দেয়া হবে।
তিনি বলেন, অনেক সীমাবদ্ধতা নিয়ে আমরা সর্বোচ্চ স্বাস্থ্যসেবা দেয়ার চেষ্টা করছি। নতুন এ্যাম্বুলেন্সগুলো যেন কোন ভাবেই অবহলোর কারণে নষ্ট না হয়ে যায়।
ডাক্তার ও স্থানীয় রাজনৈতিক নেতারা যেন এটা ব্যক্তিগত কাজে ব্যবহার না করেন সে বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, রোগীদের জন্য প্রদত্ত এ্যাম্বুলেন্স ব্যক্তিগত কাজে ব্যবহার করা অপরাধ।
এসময় মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সংসদ সদস্য মকবুল হোসেন, উষাতন তালুকদার, খন্দকার আবদুল বাতেন, হাবিবে মিল্লাত, জাহিদ আহসান রাসেল, নজিবুল বশর মাইজভান্ডারী প্রমুখ উপস্থিত থেকে স্বাস্থ্যমন্ত্রীর হাত থেকে এ্যাম্বুলেন্সের চাবি গ্রহণ করেন।

সম্পর্কিত সংবাদ