ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : জুনে ব্যাঙ্গালুরুতে ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান * মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং-এ শ্রীলংকা   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

আগামী নির্বাচন নিয়ে বিএনপির ভয়ের কোনো কারণ নেই : ওবায়দুল কাদের

ঢাকা, ২ জানুয়ারি, ২০১৮ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির ভয়ের কোনো কারণ নেই।
তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে বিএনপির ভয়ের কোনো কারণ নেই, ভালো ভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে। আতঙ্ক অনিশ্চয়তা কিছুই থাকবে না, সব কেটে যাবে।
ওবায়দুল কাদের সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের ইতিহাস তাই বলে, বাংলাদেশের ইতিহাস হচ্ছে ঝড়ঝঞ্ঝা, যত বেশি সঙ্কট, যত অন্ধকার, যত অমানিশা সেটা কিন্তু খুব দ্রুত হঠাৎ করে চলে যায়। আবার চিরদিনের সূর্য হাসে। এটাই আমাদের ইতিহাস।
আগামী নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে এমন আশা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, আমি আশাবাদী নির্বাচন যথাসময়ে হবে এবং বিএনপি যে আতঙ্কের কথা বলছে, অনিশ্চয়তার কথা বলছে এসব কিছুই থাকবে না। একটা সুন্দর পরিবেশে নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। তাতে বিএনপিসহ অন্যান্য নিবন্ধিত দলগুলোর অংশগ্রহণের মধ্য দিয়ে একটা সুন্দর-ভালো নির্বাচন বাংলাদেশে হবে।
তিনি বলেন, বিএনপিকে আগামী নির্বাচনে আসতে হবে, তারা নির্বাচনে আসবে। এবার নির্বাচন না করার ভুলের পুনরাবৃত্তি তারা ঘটাবে এটা কেউ বিশ্বাস করে না। তারা এখন কিছু আদায় করা যায় কি না এজন্য বড় বড় দাবি নিয়ে আসছে।
আসামে অবৈধ বাংলাদেশিদের তালিকা তৈরি করা হচ্ছে, সেক্ষেত্রে বাংলাদেশের ভূমিকা কী হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বিষয়টি নজরে রাখছি। তালিকা প্রকাশের পর যদি কোনও সমস্যা হয়, তাহলে আমরা দিল্লির সঙ্গে কথা বলবো।

সম্পর্কিত সংবাদ