ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : আসাদের আত্মত্যাগে স্বাধীনতা আন্দোলন আরো গতিশীল হয় : প্রধানমন্ত্রী * মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র : প্রধানমন্ত্রী * সাস্থ্যবান প্রজন্ম গড়তে প্রাণিসম্পদ খাতের গুরুত্ব অপরিসীম : শেখ হাসিনা   |   রাষ্ট্রপতি : শহীদ আসাদের সর্বোচ্চ অবদান তরুণ প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে : রাষ্ট্রপতি * প্রাণিস্বাস্থ্য সেবা নিশ্চিতের মাধ্যমে ২০৩০ সালে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে : রাষ্ট্রপতি * মধুসূদন দত্ত বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : শহীদ আসাদ দিবস কাল * বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আসাদুজ্জামান খাঁন * এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ *তামিমের ১১, সাকিবের ১০ ও সাব্বিরের ১ হাজার রান *৩শ ম্যাচের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম   |   

বিএনপির চক্রান্ত ভেস্তে দিন, ঘরকাটা ইঁদুর শায়েস্তা করুন : তথ্যমন্ত্রী

ঢাকা, ২ জানুয়ারি, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নতুন বছরে খালেদা জিয়া-বিএনপির নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দিয়ে যথাসময়ে নির্বাচন এবং একইসাথে ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ ঘরকাটা ইঁদুরদের শায়েস্তা করতে হবে।
সোমবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় পাটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পার্টির চেয়ারম্যান ও পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে আয়োজিত সভায় তিনি একথা বলেন।
নতুন বছরে জাতির সামনে ছটি চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়া-বিএনপির নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দেয়া, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান, জঙ্গি-জামায়াত-রাজাকার ও তাদের দোসর বিএনপিকে ক্ষমতার বাইরে রাখা, উন্নয়নের ধারাকে এগিয়ে নেয়া, দেশের ইতিহাস-সংস্কৃতির শেখরের সাথে জনগণের ঘনিষ্ঠতা গড়ে তোলা এবং মহাজোটের ছাতার তলে ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ-ঘরকাটা ইঁদুর সমতুল্যদের শায়েস্তা করা-এ ছয় চ্যালেঞ্জ মোকাবিলায় মহাজোটের ঐক্য ধরে রাখতে হবে। একবার মুক্তিযোদ্ধার সরকার, আরেকবার রাজাকারের সরকার- এই মিউজিক্যাল চেয়ার খেলা আগামী নির্বাচন থেকেই বন্ধ হুঁশিয়ারি উচ্চারণ করে ইনু বলেন, এ কারণেই আগামী নির্বাচনকে দেখতে হবে যুদ্ধের চশমা দিয়ে। দেশে আর যাতে রাজাকারের সরকার না আসে, দেশ যাতে পাকিস্তান-আফগানিস্তানের রক্তাক্ত পথে।
বিএনপির কার্যকলাপের সমালোচনা করে জাসদ সভাপতি বলেন, কী ক্ষমতায়, কী ক্ষমতার বাইরে-বিএনপির একটিই লক্ষ্য, ৭৫ পর বাংলাদেশকে যেভাবে জবরদখল করা হয়েছিল, সেভাবেই দেশকে পাকিস্তান-আফগানিস্তানের রক্তাক্ত পথে ঠেলে দেয়া। এ কারণেই তাদের সাথে কোনো মিটমাট নয়। যারা মিটমাট তত্ত্ব দেন, আসলে তারা গণতন্ত্র ও সামরিকতন্ত্র, মুক্তিযোদ্ধা ও রাজাকার এবং বাংলাদেশ ও পাকিস্তানের মাঝে দোদুল্যমান। একটু গণতন্ত্র, একটু সামরিকতন্ত্র ও একটু ধর্মতন্ত্র মিলে তারা খিচুড়িতন্ত্র কায়েম করে বিএনপি-জঙ্গি-জামায়াত-রাজাকারদের গণতন্ত্রে হালাল করতে চায়, বলেন হাসানুল হক ইনু।
জাতীয় পাটি-জেপি (মঞ্জু) এর মহাসচিব শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপির অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী প্রমুখ সভায় বক্তব্য রাখেন।
এর আগে সোমবার সকালে নতুন বছরের প্রথম দিনে আবৃত্তিশিল্পী কিশ্ওয়ার সীমার আবৃত্তি সিডির দুজন দুজনার মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, টেকসই উন্নয়নের জন্য যেমন টেকসই রাজনীতি ও টেকসই গণতন্ত্র প্রয়োজন, তেমনি প্রয়োজন শিল্প ও সংস্কৃতির জয়যাত্রা অব্যাহত রাখা। শিল্প-সাহিত্য-সংস্কৃতি জাতির প্রাণ, আর শিল্পীরাই সেই প্রাণের ধারক।
ইনোভেটিভ স্পোর্টস মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন স্রাটের তত্ত্বাবধানে ও শিল্পী ফাইরুজ মালিহা রায়জার অলংকরণে রাইভাল মুভি প্রকাশিত দুজন দুজনার সিডিটিতে কবি হেলাল হাফিজ, আবু জাফর ওবায়দুল্লাহসহ প্রখ্যাত কবিদের ২৯টি কবিতার আবৃত্তি রয়েছে।
রাজশাহী বিশ^বিদ্যালয় হতে বাংলা সাহিত্যে মাষ্টার্স ডিগ্রী অর্জনকারী কিশ্ওয়ার সীমা ছোটবেলা থেকেই আবৃত্তির চর্চা করছেন। তার প্রথম এ আবৃত্তির সিডির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তথ্যমন্ত্রীর সাথে যোগ দেন সংস্কৃতিকর্মী মোঃ রবিউল আলম, বিশিষ্ট সাংবাদিক ও ক্রীড়াব্যক্তিত্ব শেখ সাদ আহমেদ মিঠু ও ইনোভেটিভ স্পোর্টস মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন স্রাট।