ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মরতুজা আহমদ নতুন প্রধান তথ্য কমিশনার * মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা দেয়ার নির্দেশ   |   বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল *কোপা ডেল রে : মেসির পেনাল্টি মিসে বার্সেলোনার হার   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত * জ্ঞান ও প্রযুক্তি রপ্তানিতেও সক্ষমতা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী * শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান * ওপেক বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

বছরের প্রথম দিনে বাংলাদেশে প্রায় ৮ হাজার শিশু জন্মগ্রহণ করবে : ইউনিসেফ

ঢাকা, ১ জানুয়ারি, ২০১৮ (বাসস) : জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ আজ জানিয়েছে, নতুন বছরের প্রথম দিনে বাংলাদেশে প্রায় ৮ হাজার ৩৭০টি শিশু জন্মগ্রহণ করবে।
বিশ্বজুড়ে নতুন বছরের প্রথম দিনে প্রায় ৩ লাখ ৮৫ হাজার ৭৯৩টি শিশু জন্ম নেবে। সে হিসেবে বাংলাদেশে জন্ম নেবে ২ দশমিক ১৭ শতাংশ শিশু।
ইউনিসেফের তথ্য অনুযায়ী, বছরের প্রথম দিনে ভারতে জন্মগ্রহণ করবে প্রায় ৬৯ হাজার ৭০ জন শিশু। একই দিনে পাকিস্তানে জন্মাবে প্রায় ১৪ হাজার ৯১০টি শিশু।
২০১৬ সালে পৃথিবীজুড়ে যত শিশু জন্মগ্রহণ করে তাদের মধ্যে প্রতিদিন প্রায় ২ হাজার ৬০০ শিশু জন্মের ২৪ ঘণ্টার মধ্যেই মারা যায়।
ইউনিসেফ জানিয়েছে, যেসব শিশু মারা গেছে তাদের মধ্যে ৮০ শতাংশ শিশুর মৃত্যু ঠেকানো সম্ভব ছিল। কারণ, তারা মারা গেছে প্রতিরোধ করা যায় এমন সব রোগে।
শিশুর জীবন রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আহবান জানিয়েছে সংস্থাটি।

সম্পর্কিত সংবাদ