ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : বাংলাদেশের সঙ্গে ভারতের চমৎকার সম্পর্ক রয়েছে : রাষ্ট্রপতি   |    বিভাগীয় সংবাদ : দিনাজপুরে নাশকতার মামলায় ৪ জেএমবি সদস্যের জামিন আবেদন নামঞ্জুর   |   জাতীয় সংসদ : বঙ্গবন্ধু সেতুতে ডুয়েলগেজ রেললাইনসহ পৃথক রেল সেতু নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে : প্রধানমন্ত্রী * আগামী বাজেটে বেসরকারি বিদ্যালয়ের এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে : প্রধানমন্ত্রী *সকল জেলায় হাইটেক পার্ক স্থাপন করা হবে : প্রধানমন্ত্রী   |   জাতীয় সংসদ : সরকার প্রতিবন্ধী শিশুদের শিক্ষার প্রতি অত্যন্ত যত্নশীল : প্রধানমন্ত্রী * ২০০৯ সাল থেকে অদ্যাবধি রেলওয়ের বিভিন্ন পদে ১০ হাজার ৩৯১ জনকে নিয়োগ দেয়া হয়েছে : রেলপথ মন্ত্রী * কিছু রাজনীতিবিদ নির্বাচন এলে বক্রপথে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : শর্ত পূরণ না করা বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : প্রাচ্যনাটের অ্যাকটিং স্কুলের নতুন নাটক নৈশভোজ মঞ্চস্থ হলো   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের স্বাস্থ্যগত জটিলতা নেই : চিকিৎসক   |   প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে শ্রীলংকাকে ২৯১ রানের টার্গেট দিলো জিম্বাবুয়ে *আমাদের পেস বোলাররাই সেরা : রুবেল   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধে সরকারের কোন হাত নেই : ওবায়দুল কাদের *ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

খালেদা জিয়ার প্রধানমন্ত্রী হওয়ার নৈতিক অধিকার নেই : ডা. দীপুমনি

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৭(বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমনি এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার প্রতারণতার মাধ্যমে আদালতের বিচার কার্যক্রমকে বিলম্বিত করায় তার প্রধানমন্ত্রী হওয়ার নৈতিক অধিকার নেই।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া মিথ্যা তথ্য দিয়ে ১৫০ বার আদালতের কাছ থেকে সময় নিয়েছেন। যিনি আদালতকে মিথ্যা বলে বিচার কার্যক্রমকে বিলম্বিত করেন, তার প্রধানমন্ত্রী হওয়ার কোন নৈতিক অধিকার নেই।
ডা. দীপুমনি আরো বলেন, তিনি(খালেদা) অসুস্থ্যতার জন্য আদালতে যেতে পারেন না। কিন্তু বিশাল গাড়ী বহর নিয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে প্রায় ৪৫০ কিলোমিটার দূরে কক্সবাজারের টেকনাফে যেতে পারেন। সে সময় তিনি অসুস্থ্য থাকেন না।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ডা. দীপুমনি আজ সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ(আইডিইবি) বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ-সোহরাওয়ার্দী উদ্যান থেকে ইউনেস্কো : অর্জন ও বিজয় দিবসের ভাবনা শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।
আইডিইবির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও একেএম এনামুল হক শামীম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী শামসুর রহমান।
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপুমনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর খালেদা জিয়া দেশকে পেছনের দিকে ঠেলে দেয়ার জন্য ষড়যন্ত্র করছে।
দেশের উন্নয়নকে অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতি তিনি আহবান জানান।
আহমদ হোসেন বলেন, ২০১৮ সাল হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের বিজয়ের বছর।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করে মুক্তিযুদ্ধের আরো একটি বিজয় ছিনিয়ে আনতে হবে।

সম্পর্কিত সংবাদ