ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

খালেদা জিয়ার প্রধানমন্ত্রী হওয়ার নৈতিক অধিকার নেই : ডা. দীপুমনি

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৭(বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমনি এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার প্রতারণতার মাধ্যমে আদালতের বিচার কার্যক্রমকে বিলম্বিত করায় তার প্রধানমন্ত্রী হওয়ার নৈতিক অধিকার নেই।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া মিথ্যা তথ্য দিয়ে ১৫০ বার আদালতের কাছ থেকে সময় নিয়েছেন। যিনি আদালতকে মিথ্যা বলে বিচার কার্যক্রমকে বিলম্বিত করেন, তার প্রধানমন্ত্রী হওয়ার কোন নৈতিক অধিকার নেই।
ডা. দীপুমনি আরো বলেন, তিনি(খালেদা) অসুস্থ্যতার জন্য আদালতে যেতে পারেন না। কিন্তু বিশাল গাড়ী বহর নিয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে প্রায় ৪৫০ কিলোমিটার দূরে কক্সবাজারের টেকনাফে যেতে পারেন। সে সময় তিনি অসুস্থ্য থাকেন না।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ডা. দীপুমনি আজ সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ(আইডিইবি) বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ-সোহরাওয়ার্দী উদ্যান থেকে ইউনেস্কো : অর্জন ও বিজয় দিবসের ভাবনা শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।
আইডিইবির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও একেএম এনামুল হক শামীম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী শামসুর রহমান।
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপুমনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর খালেদা জিয়া দেশকে পেছনের দিকে ঠেলে দেয়ার জন্য ষড়যন্ত্র করছে।
দেশের উন্নয়নকে অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতি তিনি আহবান জানান।
আহমদ হোসেন বলেন, ২০১৮ সাল হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের বিজয়ের বছর।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করে মুক্তিযুদ্ধের আরো একটি বিজয় ছিনিয়ে আনতে হবে।