ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রাখাইন প্রদেশে সহিংসতা বন্ধ করতে কমনওয়েলথের আহ্বান   |   রাষ্ট্রপতি : কিশোরগঞ্জের ব্যবসায়ী আবদুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    আন্তর্জাতিক সংবাদ : কিউবায় কাস্ত্রো পরিবারের বাইরে নেতৃত্ব : দিয়াজ-কানেলের কাছে ক্ষমতা হস্তান্তর   |   বিনোদন ও শিল্পকলা : সাতছড়ি জাতীয় উদ্যানে পর্যটকদের নতুন আকর্ষণ এ্যাডভেঞ্চার ট্রি   |    জাতীয় সংবাদ : উন্নয়নে নারীর ভূমিকা অব্যাহত রাখতে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে হবে : ইনু * আইডব্লিউএম ও সিসিকের মধ্যে চুক্তি স্বাক্ষর * নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে : শিল্পমন্ত্রী * কুড়িগ্রামের সোনারহাট স্থলবন্দর চালু হবে : নৌ পরিবহন মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আমি এখনো বুড়ো হয়ে যাইনি : গেইল * গেইলের সেঞ্চুরিতে সাকিবের হায়দারাবাদকে প্রথম হারের স্বাদ দিলো পাঞ্জাব * টাইম-এর একশ প্রভাবশালীর তালিকায় কোহলি   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে মিরের বাজারে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত এক : আহত ৩ * বরগুনায় ধারাবাহিক ভাবে সূর্যমুখীর চাষ চলছে * জনস্বাস্থ্য রক্ষায় নিরাপদ পোল্ট্রি ফার্ম ব্যবস্থার ওপর গুরুত্বারোপ   |   প্রধানমন্ত্রী : কমনওয়েলথ উচ্চ পর্যায়ের গ্রুপে আরো প্রতিনিধি অন্তর্ভুক্ত করার পরামর্শ প্রধানমন্ত্রীর * টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা * রাণী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের আলাবামায় ৮৩ বছর বয়সী ব্যক্তির মৃত্যুদন্ড কার্যকর * বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ায় কাঠমান্ডু বিমানবন্দর বন্ধ ঘোষণা * দেশে অস্থিরতার কারণে ব্রিটেন সফর সংক্ষিপ্ত করলেন দ.আফ্রিকার নেতা   |   

খালেদা জিয়ার প্রধানমন্ত্রী হওয়ার নৈতিক অধিকার নেই : ডা. দীপুমনি

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৭(বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমনি এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার প্রতারণতার মাধ্যমে আদালতের বিচার কার্যক্রমকে বিলম্বিত করায় তার প্রধানমন্ত্রী হওয়ার নৈতিক অধিকার নেই।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া মিথ্যা তথ্য দিয়ে ১৫০ বার আদালতের কাছ থেকে সময় নিয়েছেন। যিনি আদালতকে মিথ্যা বলে বিচার কার্যক্রমকে বিলম্বিত করেন, তার প্রধানমন্ত্রী হওয়ার কোন নৈতিক অধিকার নেই।
ডা. দীপুমনি আরো বলেন, তিনি(খালেদা) অসুস্থ্যতার জন্য আদালতে যেতে পারেন না। কিন্তু বিশাল গাড়ী বহর নিয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে প্রায় ৪৫০ কিলোমিটার দূরে কক্সবাজারের টেকনাফে যেতে পারেন। সে সময় তিনি অসুস্থ্য থাকেন না।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ডা. দীপুমনি আজ সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ(আইডিইবি) বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ-সোহরাওয়ার্দী উদ্যান থেকে ইউনেস্কো : অর্জন ও বিজয় দিবসের ভাবনা শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।
আইডিইবির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও একেএম এনামুল হক শামীম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী শামসুর রহমান।
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপুমনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর খালেদা জিয়া দেশকে পেছনের দিকে ঠেলে দেয়ার জন্য ষড়যন্ত্র করছে।
দেশের উন্নয়নকে অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতি তিনি আহবান জানান।
আহমদ হোসেন বলেন, ২০১৮ সাল হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের বিজয়ের বছর।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করে মুক্তিযুদ্ধের আরো একটি বিজয় ছিনিয়ে আনতে হবে।