ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পাঠদানের পাশাপাশি সরকারের সাফল্যের কথাও শিক্ষার্থীদের কাছে তুলে ধরার আহবান রেলপথ মন্ত্রীর * পদ্মাসেতু এখন দৃশ্যমান বাস্তবতা : ওবায়দুল কাদের * সুযোগ তৈরি করে দিলে তরুণ প্রজন্ম সক্ষমতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবে : স্পিকার   |   রাষ্ট্রপতি : রফতানি প্রতিযোগিতা সক্ষমতা বাড়াতে উৎপাদনের গুণগতমান নিশ্চিত করুন : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : প্রত্যেক জেলায় ত্রাণ গুদাম নির্মাণ করা হবে   |   বিনোদন ও শিল্পকলা : ষোড়শ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো * আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হলো কোরীয় ছবি জার্নি ইনটু দ্যা ড্রিম    |   শিক্ষা : উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করছে : নাহিদ   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে ৯ রাতব্যাপী যাত্রা উৎসব শুরু * নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার * শতভাগ বিদ্যুতায়নের পথে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ৬টি উপজেলা   |    জাতীয় সংবাদ : শুদ্ধভাবে বাংলা ভাষার চর্চা করুন : ইনু * রোহিঙ্গা সংকট মোকাবেলায় আরো সহায়তা প্রয়োজন : বিশ্বব্যাংক * বিএনপির কোন নীতি আদর্শ নেই : তোফায়েল *বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত আগামীকাল    |   খেলাধুলার সংবাদ : মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগামীকাল মুখোমুখি জিম্বাবুয়ে ও শ্রীলংকা *যুব বিশ্বকাপ : কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত *বিএসপিএ নির্বাচনে মামুন সভাপতি-আনন্দ সাধারণ সম্পাদক   |   আবহাওয়া : নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার   |    আন্তর্জাতিক সংবাদ : অচলাবস্থার মুখে যুক্তরাষ্ট্র সরকার * ফিলিপাইনে গাড়ি দুর্ঘটনায় নিহত ৭ * তুরস্কে বাস দুর্ঘটনায় নিহত ১১, আহত ৪৬ *নাইজারে বোকো হারামের হামলায় ৭ সৈন্য নিহত * সিউলে মোটেলে আগুন ধরিয়ে দেয়ায় ৫ জনের মৃত্যু   |   

ভারপ্রাপ্ত তথ্য সচিব হিসেবে নাসির উদ্দিন আহমেদের যোগদান

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : নাসির উদ্দিন আহমেদ ভারপ্রাপ্ত তথ্য সচিব হিসেবে আজ রোববার তথ্য মন্ত্রণালয়ে যোগদান করেছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয় আজ ৩১ ডিসেম্বর-২০১৭ রোববার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।
নাসির উদ্দিন আহমেদ বিসিএস (প্রশাসন) ১৯৮৪ ব্যাচের নিয়মিত একজন কর্মকর্তা। চাকরি জীবনের দীর্ঘ সময় তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
ইতিপূর্বে তিনি তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি ভূমি, জনপ্রশাসন, অর্থ, যুব ও ক্রীড়া, স্বাস্থ্যসহ বিভিন্ন মন্ত্রণালয়ে যুগ্মসচিব, উপ-সচিবসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
নাসির উদ্দিন আহমেদ ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রী এবং ২০০৮ সালে স্টামফোর্ড ইউনিভার্সিটি হতে এমবিএ ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৬০ সালে পিরোজপুর জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, ইতালি ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণ গ্রহণ এবং সফর করেন।
এদিকে, নাসির উদ্দিন আহমেদ তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত তথ্যসচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েছে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশন।
ইনফরমেশন এসোসিয়েশনের সদস্যগণ আজ নিয়োগপ্রাপ্ত নতুন তথ্য সচিবকে তার কক্ষে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান। তারা ভারপ্রাপ্ত সচিবের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
বিসিএস ইনফরমেশন এসোসিয়েশন সভাপতি ও প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, মহাসচিব ও তথ্য অধিদফতরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার ফায়জুল হকসহ এসোসিয়েশনের অন্যান্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।
এছাড়া তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের নেতৃত্বে তথ্য অধিদফতরের কর্মকর্তা কর্মচারীগণ তথ্যসচিব নাসির উদ্দিন আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সম্পর্কিত সংবাদ