ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : মুকসুদপুরে একই যন্ত্রের সাহায্যে এক সাথে ধানের চারা রোপণ ও দানাদার ইউরিয়া সার প্রয়োগ * মাগুরায় উচ্চ ফলনশীল সরিষার চাষ বেড়েছে * ভোলায় স্বাধীনতা জাদুঘর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে   |   রাষ্ট্রপতি : বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির আখেরি মোনাজাতে অংশগ্রহণ    |    জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

ভারপ্রাপ্ত তথ্য সচিব হিসেবে নাসির উদ্দিন আহমেদের যোগদান

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : নাসির উদ্দিন আহমেদ ভারপ্রাপ্ত তথ্য সচিব হিসেবে আজ রোববার তথ্য মন্ত্রণালয়ে যোগদান করেছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয় আজ ৩১ ডিসেম্বর-২০১৭ রোববার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।
নাসির উদ্দিন আহমেদ বিসিএস (প্রশাসন) ১৯৮৪ ব্যাচের নিয়মিত একজন কর্মকর্তা। চাকরি জীবনের দীর্ঘ সময় তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
ইতিপূর্বে তিনি তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি ভূমি, জনপ্রশাসন, অর্থ, যুব ও ক্রীড়া, স্বাস্থ্যসহ বিভিন্ন মন্ত্রণালয়ে যুগ্মসচিব, উপ-সচিবসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
নাসির উদ্দিন আহমেদ ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রী এবং ২০০৮ সালে স্টামফোর্ড ইউনিভার্সিটি হতে এমবিএ ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৬০ সালে পিরোজপুর জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, ইতালি ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণ গ্রহণ এবং সফর করেন।
এদিকে, নাসির উদ্দিন আহমেদ তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত তথ্যসচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েছে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশন।
ইনফরমেশন এসোসিয়েশনের সদস্যগণ আজ নিয়োগপ্রাপ্ত নতুন তথ্য সচিবকে তার কক্ষে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান। তারা ভারপ্রাপ্ত সচিবের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
বিসিএস ইনফরমেশন এসোসিয়েশন সভাপতি ও প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, মহাসচিব ও তথ্য অধিদফতরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার ফায়জুল হকসহ এসোসিয়েশনের অন্যান্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।
এছাড়া তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের নেতৃত্বে তথ্য অধিদফতরের কর্মকর্তা কর্মচারীগণ তথ্যসচিব নাসির উদ্দিন আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।