ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

ভারপ্রাপ্ত তথ্য সচিব হিসেবে নাসির উদ্দিন আহমেদের যোগদান

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : নাসির উদ্দিন আহমেদ ভারপ্রাপ্ত তথ্য সচিব হিসেবে আজ রোববার তথ্য মন্ত্রণালয়ে যোগদান করেছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয় আজ ৩১ ডিসেম্বর-২০১৭ রোববার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।
নাসির উদ্দিন আহমেদ বিসিএস (প্রশাসন) ১৯৮৪ ব্যাচের নিয়মিত একজন কর্মকর্তা। চাকরি জীবনের দীর্ঘ সময় তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
ইতিপূর্বে তিনি তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি ভূমি, জনপ্রশাসন, অর্থ, যুব ও ক্রীড়া, স্বাস্থ্যসহ বিভিন্ন মন্ত্রণালয়ে যুগ্মসচিব, উপ-সচিবসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
নাসির উদ্দিন আহমেদ ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রী এবং ২০০৮ সালে স্টামফোর্ড ইউনিভার্সিটি হতে এমবিএ ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৬০ সালে পিরোজপুর জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, ইতালি ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণ গ্রহণ এবং সফর করেন।
এদিকে, নাসির উদ্দিন আহমেদ তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত তথ্যসচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েছে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশন।
ইনফরমেশন এসোসিয়েশনের সদস্যগণ আজ নিয়োগপ্রাপ্ত নতুন তথ্য সচিবকে তার কক্ষে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান। তারা ভারপ্রাপ্ত সচিবের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
বিসিএস ইনফরমেশন এসোসিয়েশন সভাপতি ও প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, মহাসচিব ও তথ্য অধিদফতরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার ফায়জুল হকসহ এসোসিয়েশনের অন্যান্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।
এছাড়া তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের নেতৃত্বে তথ্য অধিদফতরের কর্মকর্তা কর্মচারীগণ তথ্যসচিব নাসির উদ্দিন আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।