ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : বাংলাদেশের সঙ্গে ভারতের চমৎকার সম্পর্ক রয়েছে : রাষ্ট্রপতি   |    বিভাগীয় সংবাদ : দিনাজপুরে নাশকতার মামলায় ৪ জেএমবি সদস্যের জামিন আবেদন নামঞ্জুর   |   জাতীয় সংসদ : বঙ্গবন্ধু সেতুতে ডুয়েলগেজ রেললাইনসহ পৃথক রেল সেতু নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে : প্রধানমন্ত্রী * আগামী বাজেটে বেসরকারি বিদ্যালয়ের এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে : প্রধানমন্ত্রী *সকল জেলায় হাইটেক পার্ক স্থাপন করা হবে : প্রধানমন্ত্রী   |   জাতীয় সংসদ : সরকার প্রতিবন্ধী শিশুদের শিক্ষার প্রতি অত্যন্ত যত্নশীল : প্রধানমন্ত্রী * ২০০৯ সাল থেকে অদ্যাবধি রেলওয়ের বিভিন্ন পদে ১০ হাজার ৩৯১ জনকে নিয়োগ দেয়া হয়েছে : রেলপথ মন্ত্রী * কিছু রাজনীতিবিদ নির্বাচন এলে বক্রপথে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : শর্ত পূরণ না করা বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : প্রাচ্যনাটের অ্যাকটিং স্কুলের নতুন নাটক নৈশভোজ মঞ্চস্থ হলো   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের স্বাস্থ্যগত জটিলতা নেই : চিকিৎসক   |   প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে শ্রীলংকাকে ২৯১ রানের টার্গেট দিলো জিম্বাবুয়ে *আমাদের পেস বোলাররাই সেরা : রুবেল   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধে সরকারের কোন হাত নেই : ওবায়দুল কাদের *ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

বিএনপির সময় প্রকৃত মুক্তিযোদ্ধারা অবহেলিত ছিল : আ স ম ফিরোজ

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : চিফ হুইপ আ.স.ম. ফিরোজ বলেছেন, বিএনপির নেতৃত্বাধীন চার দলীয় জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশের প্রকৃত মুক্তিযোদ্ধারা অবহেলিত ছিল।
আজ বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
চিফ হুইপ বলেন, চার দলীয় জোট যখন ক্ষমতায় ছিল তখন মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে ব্যবহার করা হয়েছে। প্রকৃত মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন কোনও সুযোগ সুবিধা পায়নি।
তিনি বলেন, অনেক মুক্তিযোদ্ধার সন্তানরা চাকরি থেকে বঞ্চিত হয়েছে। এখন তাদের বয়স নেই। তাই তাদের নাতি-নাতনীদের চাকরির সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। মুক্তিযোদ্ধাদের কিভাবে সম্মান বাড়ানো যায় প্রধানমন্ত্রী সে চেষ্টাই করে যাচ্ছেন। এতে তার আন্তরিকতার কোনও ঘাটতি নেই।
বিদেশি টিভি চ্যানেলের নেতিবাচক প্রভাবের কথা উল্লেখ করে আ.স.ম. ফিরোজ বলেন, পাকিস্তানিরা বাংলা ভাষাকে গলাটিপে হত্যা করে উর্দুকে চাপিয়ে দিতে চেয়েছিল। তখন বাসের মধ্যে উঠলেও উর্দুতে কথা বলতে হতো। আবার একটি ভাষা বর্তমানে দেশীয় সংস্কৃতিকে গিলে ফেলতে যাচ্ছে।
তিনি বলেন, দেশের সাংস্কৃতিক অঙ্গনকে ধ্বংস করার পায়তারা করছে। এখন খুব কম মানুষই দেশীয় চ্যানেল দেখেন, অধিকাংশই বিদেশী সিরিয়াল নিয়ে ব্যস্ত থাকেন। এ বিষয়ে সবাইকে অবশ্যই খেয়াল রাখতে হবে। এসময় দেশ এবং জাতিকে রক্ষার জন্য অন্যদেশের টিভি চ্যানেল বর্জন করার আহ্বান জানান তিনি।
মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ গাজী মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ও সাবেক সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক মো. মিজানুর রহমান, বীরজায়া মিলি রহমান, মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সহ-সভাপতি ড. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল।