ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : জুনে ব্যাঙ্গালুরুতে ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান * মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং-এ শ্রীলংকা   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

কেরানীগঞ্জে স্বর্ণালংকার লুটের ঘটনায় ৭ ডাকাত গ্রেফতার

ঢাকা, ৩০ ডিসেম্বর ২০১৭ (বাসস) : কেরানীগঞ্জের জয়নগর এলাকায় একটি বাড়িতে স্বর্ণালংকার লুটের ঘটনায় ৭ ডাকাতকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি)পুলিশ।
গ্রেফতারকৃতরা হচ্ছে- দলনেতা মাস্টার কামাল ওরফে মাইক কামাল (৪০), রুবেল (২৮), রাসেল (২৬), নিজাম ওরফে মিজান (৩২), দেলোয়ার হোসেন দিলু ওরফে সুমন (২৮), ও সোহরাব। এছাড়াও লুন্ঠিত স্বর্ণালংকার কেনার অভিযোগে মিন্টু মন্ডল নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।
তাদের কাছ থেকে বোমা তৈরীর কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ডাকাত সোহরাব ও ক্রেতা মিন্টু মন্ডল আদালতে স্বীকারেক্তিমুলক জবানবন্দি দিয়েছে ।
শনিবার দুপুরে ঢাকা জেলা (দক্ষিণ) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান এসব তথ্য জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন ডিবির ওসি মোহাম্মদ শাহজামান, পরিদর্শক নাজমুল হাসান ও মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান।
গত ১১ ডিসেম্বর গভীররাতে জয়নগর এলাকার ফারুক হোসেনের বাড়িতে ঢুকে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ দেড় লাখ টাকা ও ৮০ ভরি স্বর্নালংকার লুট করে একদল ডাকাত।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এসআই মোস্তাফিজুর রহমান জানান, ডাকাতির ঘটনায় বাড়ির গৃহকর্ত্রী (ফারুক হোসেনের স্ত্রী) শাম্মী আক্তার বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। প্রথমে মামলাটির তদন্ত করেন মডেল থানার পরিদর্শক (তদন্ত) সোহরাওয়ার্দী হোসেন। পরে মামলাটি ডিবি পুলিশে ন্যস্ত হলে তিনি তদন্তের ভার পান।
মোস্তাফিজুর রহমান আরো জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে তারা জানতে পারেন লুন্ঠিত স্বর্ণালংকার মিন্টু মন্ডল নামে একজনের কাছে বিক্রি করা হয়েছে। মিন্টুকে আটকের পর তার দেয়া তথ্যানুযায়ী ডাকাত সোহরাবকে গ্রেফতার করা হয়। সোহরাবের তথ্যানুযায়ী দলনেতা কামালসহ অন্যদের গ্রেফতার করা হয়েছে। তবে লুন্ঠিত স্বর্নালংকার ও টাকা এখনো উদ্ধার করা যায়নি।
লুন্ঠিত স্বর্ণালংকার মিন্টু মন্ডল ক্রয় করার পর অন্য আরেকজনের কাছে সেগুলো বিক্রি করে দিয়েছে। তাকে খোঁজা হচ্ছে। শেষ ক্রেতাকে পাওয়া গেলে স্বর্নালংকারও পাওয়া যাবে।

সম্পর্কিত সংবাদ