ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : মুকসুদপুরে একই যন্ত্রের সাহায্যে এক সাথে ধানের চারা রোপণ ও দানাদার ইউরিয়া সার প্রয়োগ * মাগুরায় উচ্চ ফলনশীল সরিষার চাষ বেড়েছে * ভোলায় স্বাধীনতা জাদুঘর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে   |   রাষ্ট্রপতি : বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির আখেরি মোনাজাতে অংশগ্রহণ    |    জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত * এ বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে : ওবায়দুল কাদের

কক্সবাজার (উখিয়া), ৩০ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে।
মন্ত্রী শুক্রবার সকালে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ১নং ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খাবার ও কম্বল বিতরণকালে একথা জানান।
এসময় জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় রোহিঙ্গা শরণার্থীদের মাঝে সাতশ খাবার প্যাকেট এবং দেড় হাজার কম্বল বিতরণ করা হয়।
ওবায়দুল কাদের বলেন, সারা বিশে^ যেখানে শরণার্থীরা নিপীড়ন সইছে, সেখানে বাংলাদেশে তাদের সাথে অতিথির মত আচরণ করা হচ্ছে। কীভাবে তারা সম্মানের সাথে নিজ দেশে ফিরে যেতে পারে সে ব্যাপারে সরকার কাজ করছে।
পরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবায় বাংলাদেশ ছাত্রলীগ গঠিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ঔষুধ বিতরণ করেন।
এরপরে মন্ত্রী উখিয়া কেন্দ্রীয় পাতাবাড়ি আনন্দ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত রেবতপ্রিয় মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া ও জাতীয় বৌদ্ধ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসময় বলেন, বৌদ্ধ সম্প্রদায়ের যে কোনো সংকটে শেখ হাসিনা সরকার তাদের পাশে রয়েছে। এসময় মাথা উঁচু করে দাঁড়িয়ে, সংঘবদ্ধভাবে যে কোনো সংকট মোকাবিলায় বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
এসময় সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়য়া, আব্দুর রহমান বদি এমপি, আশিক উল্যাহ রফিক এমপি, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়য়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং পুলিশ সুপার, জেলা প্রশাসন এবং আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ