ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে : ওবায়দুল কাদের

কক্সবাজার (উখিয়া), ৩০ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে।
মন্ত্রী শুক্রবার সকালে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ১নং ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খাবার ও কম্বল বিতরণকালে একথা জানান।
এসময় জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় রোহিঙ্গা শরণার্থীদের মাঝে সাতশ খাবার প্যাকেট এবং দেড় হাজার কম্বল বিতরণ করা হয়।
ওবায়দুল কাদের বলেন, সারা বিশে^ যেখানে শরণার্থীরা নিপীড়ন সইছে, সেখানে বাংলাদেশে তাদের সাথে অতিথির মত আচরণ করা হচ্ছে। কীভাবে তারা সম্মানের সাথে নিজ দেশে ফিরে যেতে পারে সে ব্যাপারে সরকার কাজ করছে।
পরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবায় বাংলাদেশ ছাত্রলীগ গঠিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ঔষুধ বিতরণ করেন।
এরপরে মন্ত্রী উখিয়া কেন্দ্রীয় পাতাবাড়ি আনন্দ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত রেবতপ্রিয় মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া ও জাতীয় বৌদ্ধ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসময় বলেন, বৌদ্ধ সম্প্রদায়ের যে কোনো সংকটে শেখ হাসিনা সরকার তাদের পাশে রয়েছে। এসময় মাথা উঁচু করে দাঁড়িয়ে, সংঘবদ্ধভাবে যে কোনো সংকট মোকাবিলায় বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
এসময় সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়য়া, আব্দুর রহমান বদি এমপি, আশিক উল্যাহ রফিক এমপি, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়য়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং পুলিশ সুপার, জেলা প্রশাসন এবং আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।