ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : প্রেস কাউন্সিল পুরস্কার-২০১৮ পেলেন সাংবাদিক গাফফার চৌধুরীসহ ৫ জন *দেশে গণতন্ত্র ও সাংবিধানিক ধারা সংহত রাখতে আরো তৎপর হতে সাংবাদিকদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান   |   খেলাধুলার সংবাদ : টি-২০ সিরিজ হারলো বাংলাদেশ *সিলেটে অভিষেক স্মরণীয় করে রাখতে পারলো না বাংলাদেশ   |    জাতীয় সংবাদ : আগামীকাল ৪জি যুগে প্রবেশ করবে বাংলাদেশ * যুক্তরাজ্যের নিঃশর্তভাবে কার্গো নিষেধাজ্ঞা প্রত্যাহার * রোহিঙ্গা সমস্যা মোকাবেলায় যুক্তরাষ্ট্রের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস   |    অর্থনীতি : গালফ ফুড ফেয়ারে ষষ্ঠবারের মতো প্রাণ * সানেমের তৃতীয় বার্ষিক অর্থনীতিবিদ সম্মেলন শুরু : রাজনৈতিক কারণে দক্ষিণ এশীয়ায় আঞ্চলিক বাণিজ্য বাড়ছে না   |   জাতীয় সংসদ : বিএনপি রাজনীতির বিষ বৃক্ষ : তথ্যমন্ত্রী *দেশের কারাগারসমূহে সাজাপ্রাপ্ত ১৫ হাজার ৯১৯ কয়েদি রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী *   |   শিক্ষা : লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের ১০৩ জন কৃতি ছাত্র-ছাত্রীকে অ্যাওয়ার্ড প্রদান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর ইতালি সফর নিয়ে কাল সংবাদ সম্মেলন * প্রধানমন্ত্রী রাজশাহীতে ২৯টি প্রকল্প উদ্বোধন করবেন * চায়ের বহুমুখী ব্যবহারের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর   |   বিনোদন ও শিল্পকলা : গ্রন্থমেলায় তিন শতাধিত শিশু-কিশোর নতুন বই প্রকাশ    |    জাতীয় সংবাদ : বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ রাজনৈতিক দল : ওবায়দুল কাদের *মধু উৎপাদন বৃদ্ধি ও মৌমাছির নতুন প্রজাতি উদ্ভাবনে গবেষণা করুন : কৃষিমন্ত্রী * মাতৃভাষা দিবসে শহীদ মিনারে যাতায়াতের রুট নির্ধারণ *প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে   |   আবহাওয়া : আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ইরানে বিমান বিধ্বস্ত হয়ে ৬৬ জন নিহত * লিবিয়ায় সরকারি বাহিনীর সামরিক মহড়া *মেক্সিকোয় ভূমিকম্প অঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১৩ *তিব্বতের জোখাং মঠে অগ্নিকাণ্ড   |    বিভাগীয় সংবাদ : ভোলায় হাঁস পালনের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি *চাঁদপুরের ফরিদগঞ্জে ৯ বছরে বিদ্যুৎ পেয়েছে ৪৮ হাজার ৯৬৭ জন গ্রাহক * হবিগঞ্জে হাওরের উন্নয়নে ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণ   |   

রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে : ওবায়দুল কাদের

কক্সবাজার (উখিয়া), ২৯ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে।
মন্ত্রী আজ সকালে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ১নং ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খাবার ও কম্বল বিতরণকালে একথা জানান।
এসময় জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় রোহিঙ্গা শরণার্থীদের মাঝে সাতশ খাবার প্যাকেট এবং দেড় হাজার কম্বল বিতরণ করা হয়।
ওবায়দুল কাদের বলেন, সারা বিশে^ যেখানে শরণার্থীরা নিপীড়ন সইছে, সেখানে বাংলাদেশে তাদের সাথে অতিথির মত আচরণ করা হচ্ছে। কীভাবে তারা সম্মানের সাথে নিজ দেশে ফিরে যেতে পারে সে ব্যাপারে সরকার কাজ করছে।
পরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবায় বাংলাদেশ ছাত্রলীগ গঠিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ঔষুধ বিতরণ করেন।
এরপরে মন্ত্রী উখিয়া কেন্দ্রীয় পাতাবাড়ি আনন্দ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত রেবতপ্রিয় মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া ও জাতীয় বৌদ্ধ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসময় বলেন, বৌদ্ধ সম্প্রদায়ের যে কোনো সংকটে শেখ হাসিনা সরকার তাদের পাশে রয়েছে। এসময় মাথা উঁচু করে দাঁড়িয়ে, সংঘবদ্ধভাবে যে কোনো সংকট মোকাবিলায় বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
এসময় সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়য়া, আব্দুর রহমান বদি এমপি, আশিক উল্যাহ রফিক এমপি, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়য়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং পুলিশ সুপার, জেলা প্রশাসন এবং আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।