ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি আবদুল হামিদ মঙ্গলবার দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করবেন * বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি * নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে বিজেএসসির প্রতি রাষ্ট্রপতির আহ্বান   |    জাতীয় সংবাদ : তারেক রহমানকে লন্ডন থেকে ফিরিয়ে আনতে আলোচনা চলছে : আইনমন্ত্রী * ভারতে গেলেন আওয়ামী লীগের প্রতিনিধি দল * পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের আহবান মায়ার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী আগামীকাল দেশে ফিরছেন * পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই : শেখ হাসিনা * বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীকে লেখা চিঠির উত্তর পেয়ে ছোট্ট সেঁজুতি অভিভূত   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচটি কোপা ফাইনালে গোল করলেন মেসি * সেভিয়াকে বিধ্বস্ত করে ৩০তম কোপা ডেল রে শিরোপা জিতলো বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : সরকারের কার্যকরী পদক্ষেপের ফলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : শিক্ষামন্ত্রী * পদ্মা সেতুর ওপর রেল সংযোগ প্রকল্পের ঋণ চুক্তি আগামী ২৮ এপ্রিল সই হবে : রেলমন্ত্রী * প্রশিক্ষিত মানবসম্পদই দেশকে উন্নত ও সমৃদ্ধ দিকে নিয়ে যেতে পারে : নুরুল ইসলাম বিএসসি   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    অর্থনীতি : ভোলায় বোরোর বাম্পার ফলনের সম্ভাবনা   |    বিভাগীয় সংবাদ : নড়াইলে উচ্ছে চাষে ঝুকছেন কৃষকরা   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে সংঘর্ষে ১১ জন নিহত * চীনের দক্ষিণাঞ্চলে নৌকাডুবিতে ১৭ জনের মৃত্যু * সিরিয়ার রাকায় গণকবরে ২শটি লাশ পাওয়া গেছে * সন্ত্রাস বিরোধী অভিযানে দাগেস্তানে ৯ জন নিহত   |   

গাজীপুরে অপহরণকারী চক্রের ৫ সদস্য আটক

ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : গাজীপুর মহানগরীর চৌরাস্তা এলাকা থেকে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর সদস্যরা।
তারা হচ্ছে- মো. আলাউদ্দিন আলী (৩৫), মো. নয়ন মোল্লা (২৮), মো. খোকন ঢালী (৩০), মো. আলতাফ হোসেন (৩৮) ও মো. কাউছার মন্ডল (২৫)।
শ্রক্রবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদেরকে বলেন, বৃহস্পতিবার গাজীপুরের চৌরাস্তা এলাকায় এক ব্যক্তিকে টার্গেট করেছিল ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এই চক্রটি। ওই ব্যক্তি ব্যাংক থেকে টাকা তোলার পর সেই টাকা লুট করার জন্য গাজীপুর মহানগরীর চৌরাস্তা এলাকায় একটি গাড়িতে অবস্থান করছিল তারা। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর সদস্যরা সেখানে ঝটিকা অভিযান চালিয়ে ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের পাঁচ সক্রিয় সদস্যকে হাতেনাতে গ্রেফতার করে।
এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, ডিবির ব্যবহৃত নকল তিনটি জ্যাকেট, একটি ওয়্যারলেস (ওয়াকিটকি) ও একটি গাড়ি জব্দ করা হয়।
মুফতি মাহমুদ খান আরও জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে ঢাকামহানগরীসহ দেশের বিভিন্ন জেলায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে অপহরণ, ছিনতাই এমনকি অপহৃত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করতো। আটককৃতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

সম্পর্কিত সংবাদ