ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ঝড়-বৃষ্টির মৌসুমে স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ৫ লক্ষাধিক রোহিঙ্গা শিশু : ইউনিসেফ   |   জাতীয় সংসদ : শিগগিরই তিস্তা নদীর পানি বন্টন চুক্তি সম্পাদন : পানি সম্পদ মন্ত্রী * বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে : আইনমন্ত্রী * সরকারি শূন্য পদ দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হয়েছে : জন প্রশাসন মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : একনেকে ১৪ প্রকল্প অনুমোদন : তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে * আবুল খায়েরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ঢাকা শহরের ছাদ ব্যবহার করে ১ হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদন সম্ভব : নসরুল হামিদ   |    অর্থনীতি : নওগাঁয় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৬ মাসে ৯২ কোটি ৩০ লাখ টাকার ঋণ বিতরণ    |    জাতীয় সংবাদ : ২ বছরের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবর্তন সম্পন্নে রূপরেখা চূড়ান্ত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : আরো দুই আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ * পীরগঞ্জের শীতার্তদের জন্য কম্বল হস্তান্তর করেছেন স্পিকার * জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আগামীকাল   |   খেলাধুলার সংবাদ : পুলিশ বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা *মাঠে খারাপ আচরণের জন্য কোহলিকে জরিমানা   |   শিক্ষা : বাংলাদেশের জন্মের পেছনে ঢাবির অবদান রয়েছে : ঢাবি উপাচার্য   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে বোরো ধানের চারা রক্ষা করতে পলিথিনে ঢেকে রাখার পরামর্শ * নীলফামারীতে কৃষক নেমেছে বোরো আবাদের মাঠে : লক্ষ্যমাত্রা ৮৪ হাজার হেক্টর জমি   |   আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রানজিট বিষয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর * আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

গাজীপুরে অপহরণকারী চক্রের ৫ সদস্য আটক

ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : গাজীপুর মহানগরীর চৌরাস্তা এলাকা থেকে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর সদস্যরা।
তারা হচ্ছে- মো. আলাউদ্দিন আলী (৩৫), মো. নয়ন মোল্লা (২৮), মো. খোকন ঢালী (৩০), মো. আলতাফ হোসেন (৩৮) ও মো. কাউছার মন্ডল (২৫)।
শ্রক্রবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদেরকে বলেন, বৃহস্পতিবার গাজীপুরের চৌরাস্তা এলাকায় এক ব্যক্তিকে টার্গেট করেছিল ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এই চক্রটি। ওই ব্যক্তি ব্যাংক থেকে টাকা তোলার পর সেই টাকা লুট করার জন্য গাজীপুর মহানগরীর চৌরাস্তা এলাকায় একটি গাড়িতে অবস্থান করছিল তারা। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর সদস্যরা সেখানে ঝটিকা অভিযান চালিয়ে ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের পাঁচ সক্রিয় সদস্যকে হাতেনাতে গ্রেফতার করে।
এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, ডিবির ব্যবহৃত নকল তিনটি জ্যাকেট, একটি ওয়্যারলেস (ওয়াকিটকি) ও একটি গাড়ি জব্দ করা হয়।
মুফতি মাহমুদ খান আরও জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে ঢাকামহানগরীসহ দেশের বিভিন্ন জেলায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে অপহরণ, ছিনতাই এমনকি অপহৃত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করতো। আটককৃতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।