ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : বাংলাদেশের সঙ্গে ভারতের চমৎকার সম্পর্ক রয়েছে : রাষ্ট্রপতি   |    বিভাগীয় সংবাদ : দিনাজপুরে নাশকতার মামলায় ৪ জেএমবি সদস্যের জামিন আবেদন নামঞ্জুর   |   জাতীয় সংসদ : বঙ্গবন্ধু সেতুতে ডুয়েলগেজ রেললাইনসহ পৃথক রেল সেতু নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে : প্রধানমন্ত্রী * আগামী বাজেটে বেসরকারি বিদ্যালয়ের এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে : প্রধানমন্ত্রী *সকল জেলায় হাইটেক পার্ক স্থাপন করা হবে : প্রধানমন্ত্রী   |   জাতীয় সংসদ : সরকার প্রতিবন্ধী শিশুদের শিক্ষার প্রতি অত্যন্ত যত্নশীল : প্রধানমন্ত্রী * ২০০৯ সাল থেকে অদ্যাবধি রেলওয়ের বিভিন্ন পদে ১০ হাজার ৩৯১ জনকে নিয়োগ দেয়া হয়েছে : রেলপথ মন্ত্রী * কিছু রাজনীতিবিদ নির্বাচন এলে বক্রপথে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : শর্ত পূরণ না করা বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : প্রাচ্যনাটের অ্যাকটিং স্কুলের নতুন নাটক নৈশভোজ মঞ্চস্থ হলো   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের স্বাস্থ্যগত জটিলতা নেই : চিকিৎসক   |   প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে শ্রীলংকাকে ২৯১ রানের টার্গেট দিলো জিম্বাবুয়ে *আমাদের পেস বোলাররাই সেরা : রুবেল   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধে সরকারের কোন হাত নেই : ওবায়দুল কাদের *ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

ক্যান্সার প্রতিষেধক ও জীবন রক্ষাকারী বিপুল পরিমাণ বিদেশী নকল ওষুধসহ তিন ব্যবসায়ী গ্রেফতার

ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : ক্যান্সার প্রতিষেধক ও জীবন রক্ষাকারী বিপুল পরিমাণ বিদেশী নকল ওষুধসহ তিন অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইম টিম।
গ্রেফতারকৃতরা হচ্ছে-রুহুল আমিন ওরফে দুলাল চৌধুরী (৪৬), নিখিল রাজ বংশী (৪৪) ও মো. সাইদ।
এসময় তাদের কাছ থেকে প্রায় ২১ হাজার পাতা নকল ওষুধ জব্দ করা হয়েছে। যার মধ্যে রয়েছে এন্টি ক্যান্সার ওষুধ এমটি এক্স, ক্লোমাইড, রিভোকন ইত্যাদি। এছাড়া অবৈধভাবে উপার্জিত নগদ তিন লাখ ৬৪ হাজার টাকাও উদ্ধার করা হয়।
সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. মোল্লা নজরুল ইসলাম বাসসকে আজ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, দেশের এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী বিদেশি নকল ওষুধ বাজারে ছড়িয়ে দিচ্ছে-এমন অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান শুরু করে সিআইডি। দীর্ঘ দেড় মাস গোপন অনুসন্ধান এবং বিভিন্ন স্থানে অভিযানের পর গতকাল বৃহস্পতিবার সিআইডির অর্গানাইজড ক্রাইমের একটি টিম রাজধানীর তাঁতী বাজার এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১৮ হাজার পাতা নকল ওষুধসহ দুজনকে আটক করে।
মোল্লা নজরুল জানান,প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা বিভিন্ন প্রকারের নকল ওষুধ চীন থেকে আমদানি করে রাজধানীর মিটফোর্ড এলাকাসহ বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল।
তিনি আরও জানান,গ্রেফতার দুজনের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আজ সকালে নগরীতে আরেকজন নকল ওষুধ বিক্রেতাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে সদ্য আমদানিকৃত ২ হাজারের অধিক নকল ওষুধ জব্দ করা হয়।