ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : বাচ্চাদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে : সংস্কৃতি মন্ত্রী   |    জাতীয় সংবাদ : আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কার্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী * বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আক্তার আর নেই   |    জাতীয় সংবাদ : বেসরকারি বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষায় নতুন মাত্রা যোগ করেছে : শিক্ষামন্ত্রী * সুন্দরবন অঞ্চল নিরাপদ রাখতে আরো ৪টি র‌্যাব ক্যাম্প স্থাপন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * ঝড়-বৃষ্টির মৌসুমে স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ৫ লক্ষাধিক রোহিঙ্গা শিশু : ইউনিসেফ   |   জাতীয় সংসদ : একই পরিবারের চারজন পরিচালক রাখার বিধান করে সংসদে ব্যাংক কোম্পানী সংশোধন বিল পাস * বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে : আইনমন্ত্রী * সরকারি শূন্য পদ দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হয়েছে : জন প্রশাসন মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন আগামীকাল * একনেকে ১৪ প্রকল্প অনুমোদন : তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে * আবুল খায়েরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ঢাকা শহরের ছাদ ব্যবহার করে ১ হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদন সম্ভব : নসরুল হামিদ   |    অর্থনীতি : নওগাঁয় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৬ মাসে ৯২ কোটি ৩০ লাখ টাকার ঋণ বিতরণ    |    জাতীয় সংবাদ : এই অঞ্চলের স্বাধীনতার নেতাদের হত্যার কারণ খুুঁজে বের করতে হবে : প্রণব মুখোপাধ্যায় * ২ বছরের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবর্তন সম্পন্নে রূপরেখা চূড়ান্ত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : আরো দুই আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ    |   খেলাধুলার সংবাদ : পুলিশ বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা *মাঠে খারাপ আচরণের জন্য কোহলিকে জরিমানা   |   শিক্ষা : বাংলাদেশের জন্মের পেছনে ঢাবির অবদান রয়েছে : ঢাবি উপাচার্য   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে বোরো ধানের চারা রক্ষা করতে পলিথিনে ঢেকে রাখার পরামর্শ * নীলফামারীতে কৃষক নেমেছে বোরো আবাদের মাঠে : লক্ষ্যমাত্রা ৮৪ হাজার হেক্টর জমি   |   আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রানজিট বিষয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর * আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

এলাকার মানুষ চাইলে ভবদহ সমস্যার সমাধান সম্ভব : শাজাহান খান

যশোর, ২৯ ডিসেম্বর , ২০১৭ (বাসস) : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ভবদহকে জাতীয় সমস্যা হিসেব অভিহিত করে বলেছেন, এলাকার মানুষ চাইলে ভবদহ সমস্যার সমাধান সম্ভব।
তিনি সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদেও উদ্দেশে বলেন, এটি নিয়ে আপনারা যদি ব্যবসা করতে চান, তাহলে যুগের পর যুগ আপনাদের এই দুঃখ-দুর্দশা থেকেই যাবে।
মন্ত্রী আজ শুক্রবার যশোরের ভবদহ সমস্যা বিষয় নিয়ে সাউথ এশিয়ান পিপলস্ কনফারেন্সে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ভববদহ কলেজ মাঠে অনুষ্ঠিত এ কনফারেন্সে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আব্দুল মতলেব সরদার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, এসএপিএফ বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি লাভলী ইয়াসমিন, ভারতীয় প্রতিনিধি মানিক সমাজদার, নেপালী প্রতিনিধি সুন্দুর সিনি ও কলেজের সভাপতি বিষ্ণু দত্ত।
শাজাহান খান বলেন, জনগণের সমর্থন ছাড়া কোন কাজ চূড়ান্তভাবে করা সম্ভব নয়।
বঙ্গবন্ধু মানুষের সমর্থন, ভালবাসা নিয়েই দেশ স্বাধীন করেছেন উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এদেশের জনগণের ভালবাসা নিয়েই আজ রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত রয়েছেন। জনগণকে সঙ্গে নিয়েই আজ দেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। মন্ত্রী বলেন, বিএনপি জামায়াত এদেশে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে জনগণের জন্য কিছুই দিতে পারেনি। বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে প্রকৃত ডিলারদের বাদ দিয়ে তার দলীয় লোকদের হাতে সার বণ্টনের দায়িত্ব তুলে দেন। আর এজন্য সার না পেয়ে জনগণ আন্দোলনমুখী হয়ে উঠে। পুলিশ ওই সময় সারের দাবিতে আন্দোলনকারী ১৭ কৃষককে গুলি করে হত্যা করে।

সম্পর্কিত সংবাদ