ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : আসাদের আত্মত্যাগে স্বাধীনতা আন্দোলন আরো গতিশীল হয় : প্রধানমন্ত্রী * মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র : প্রধানমন্ত্রী * সাস্থ্যবান প্রজন্ম গড়তে প্রাণিসম্পদ খাতের গুরুত্ব অপরিসীম : শেখ হাসিনা   |   রাষ্ট্রপতি : শহীদ আসাদের সর্বোচ্চ অবদান তরুণ প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে : রাষ্ট্রপতি * প্রাণিস্বাস্থ্য সেবা নিশ্চিতের মাধ্যমে ২০৩০ সালে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে : রাষ্ট্রপতি * মধুসূদন দত্ত বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : শহীদ আসাদ দিবস কাল * বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আসাদুজ্জামান খাঁন * এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ *তামিমের ১১, সাকিবের ১০ ও সাব্বিরের ১ হাজার রান *৩শ ম্যাচের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম   |   

এলাকার মানুষ চাইলে ভবদহ সমস্যার সমাধান সম্ভব : শাজাহান খান

যশোর, ২৯ ডিসেম্বর , ২০১৭ (বাসস) : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ভবদহকে জাতীয় সমস্যা হিসেব অভিহিত করে বলেছেন, এলাকার মানুষ চাইলে ভবদহ সমস্যার সমাধান সম্ভব।
তিনি সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদেও উদ্দেশে বলেন, এটি নিয়ে আপনারা যদি ব্যবসা করতে চান, তাহলে যুগের পর যুগ আপনাদের এই দুঃখ-দুর্দশা থেকেই যাবে।
মন্ত্রী আজ শুক্রবার যশোরের ভবদহ সমস্যা বিষয় নিয়ে সাউথ এশিয়ান পিপলস্ কনফারেন্সে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ভববদহ কলেজ মাঠে অনুষ্ঠিত এ কনফারেন্সে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আব্দুল মতলেব সরদার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, এসএপিএফ বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি লাভলী ইয়াসমিন, ভারতীয় প্রতিনিধি মানিক সমাজদার, নেপালী প্রতিনিধি সুন্দুর সিনি ও কলেজের সভাপতি বিষ্ণু দত্ত।
শাজাহান খান বলেন, জনগণের সমর্থন ছাড়া কোন কাজ চূড়ান্তভাবে করা সম্ভব নয়।
বঙ্গবন্ধু মানুষের সমর্থন, ভালবাসা নিয়েই দেশ স্বাধীন করেছেন উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এদেশের জনগণের ভালবাসা নিয়েই আজ রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত রয়েছেন। জনগণকে সঙ্গে নিয়েই আজ দেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। মন্ত্রী বলেন, বিএনপি জামায়াত এদেশে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে জনগণের জন্য কিছুই দিতে পারেনি। বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে প্রকৃত ডিলারদের বাদ দিয়ে তার দলীয় লোকদের হাতে সার বণ্টনের দায়িত্ব তুলে দেন। আর এজন্য সার না পেয়ে জনগণ আন্দোলনমুখী হয়ে উঠে। পুলিশ ওই সময় সারের দাবিতে আন্দোলনকারী ১৭ কৃষককে গুলি করে হত্যা করে।