ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * বিশ্ব ইজতেমার ২য় পর্বের শুরু, তুরাগ তীরে মুসুল্লিদের ঢল * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান * নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান * অ্যাসেনসিওর বিলম্বিত গোল চাপমুক্ত করেছে জিদানকে * শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল : ইকবাল সোবহান চৌধুরী

খুলনা, ২৯ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা এবং বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের একটি রোল মডেল।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু নির্মানের মাধ্যমে প্রধানমন্ত্রী গত নয় বছরে সারাদেশে মেঘা উন্নয়নের একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। ইকবাল সোবহান চৌধুরী খুলনা প্রেসক্লাবে বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি এখনো আইন শৃঙ্খলা পরিস্থিতি, গনতন্ত্র ও উন্নয়ন ধ্বংস করার ষড়যন্ত্র করছে। তিনি শেখ হাসিনাকে বিশ্বে মাদার অব হিউম্যানিটি হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশ মানবিক কারণে মিয়ানমারের নাগরিকদের আশ্রয় দিয়েছে। তিনি একটি আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে মাদক, দুনীর্তি, সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিরুদ্ধে লিখতে সাংবাদিকদের প্রতি আহবান জানান।
তিনি বলেন, এ ক্ষেত্রে পেশাদার সাংবাদিকদের আরো দায়িত্বশীল হতে হবে এবং দেশ থেকে জঙ্গিবাদ নির্মূলে আমাদেরকে কাজ করতে হবে। তিনি সাংবাদিকতা পেশায় বিশিষ্ট সাংবাদিক হুমায়ন কবির বালুর এবং বাংলাদেশের ১৯৫২-১৯৭১ সালের ইতিহাসের একটি টেরাকাটা কর্ম স্বাধীনতার রক্তসিড়িতৈরিতে খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক সাহার অবদানের কথা স্মরন করেন।
খুলনা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত এই সভায় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য আব্দুল খালেক ও মিজানুর রহমান মিজান এবং খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া ও জেলা প্রশাসক আমীন উল আহসান বক্তব্য রাখেন।