ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র পরিদপ্তর অধিদপ্তরে রূপান্তর

ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র পরিদপ্তরকে বস্ত্র অধিদপ্তরে উন্নীত করেছে সরকার । বস্ত্র ও পাট মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের ব্যয় নিয়ন্ত্রণ শাখা, অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন অণুবিভাগ ও মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসনিক উন্নয়ন ও সমন্বয় অধিশাখার অনুমোদনক্রমে বস্ত্রপরিদপ্তরকে বস্ত্র অধিদপ্তরে উন্নীত করা হয়।
অধিদপ্তরে রূপান্তরের ফলে মহাপরিচালকের ১টি পদ ও পরিচালকের ৩টি পদসহ মোট ৮৩টি নতুন পদের অনুমোদন দেওয়া হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এছাড়া নতুন ৩টি জেলা নারায়নগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে নতুন শাখা অফিস খোলা হবে। এর ফলে বিকেন্দ্রীয়করণের মাধ্যমে বস্ত্র অধিদপ্তরের কাজের গতি আসবে । বস্ত্র শিল্পের উন্নয়ন,সম্প্রসারণ ও বিকাশে এ পরিদপ্তটিকে অধিদপ্তরে রূপান্তর করা হল । এর ফলে পোশাক কর্তৃপক্ষের কাজ দ্রুত হবে, দক্ষ জনবল তৈরির কাজ বৃদ্ধি পাবে।