ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবীমা প্রকল্পের আওতায় আনা হবে : উপাচার্য   |    জাতীয় সংবাদ : বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : দশ বছর পরে জিম্বাবুয়ে দলে ডাক পেলেন জুওয়াও *দুবাইয়ে খেলছেন না ফেদেরার   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

পাটুরিয়া-দৌলতদিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করা হবে : নৌপরিবহন মন্ত্রী

ঢাকা, ৭ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, আগামীতে পাটুরিয়া-দৌলতদিয়ায় নদীর ওপর দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করা হবে।
তিনি আজ বৃহস্পতিবার রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে জেলা পরিষদের রেস্ট হাউজ প্রাঙ্গণে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে সুষ্ঠু ও নিরাপদ গাড়ি পারাপারের লক্ষ্যে সংশ্লিষ্টদের নিয়ে এক আলোচনা সভায় এ কথা বলেন।
তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি সুষ্ঠুভাবে চলাচলের ক্ষেত্রে সরকার আন্তরিক। ফেরিতে যাত্রী ও মালামাল পরিবহনের লক্ষ্যে সরকার ফেরি নির্মাণে গুরুত্ব দিচ্ছে। স্বাধীনতার ৩৮ বছর পর সরকারের গত মেয়াদে ১৭টি ফেরি নির্মাণ করা হয়েছে, বর্তমান মেয়াদে আরো ১২টি ফেরি নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য কাজী কেরামত আলী, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান প্রকৌশলী ড. জ্ঞান রঞ্জন শীল, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, জেলা ও পুলিশ প্রশাসন এবং মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ।
মন্ত্রী বলেন, দৌলতদিয়ায় ফেরি ও লঞ্চঘাট উন্নয়নে সরকার বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। যাত্রী ও মালামাল পরিবহনে সরকার অধিক গুরুত্ব দিচ্ছে। দৌলতদিয়ায় অবৈধ চাঁদাবাজি বন্ধে তিনি মালিক, শ্রমিক, স্থানীয় জনপ্রতিনিধি, জেলা ও পুলিশ প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।
শাজাহান খান বলেন, রাজবাড়ীর রাখালগাছি-মানিকগঞ্জের আরিচার মধ্যে নতুন ফেরিরুট চালু করা হবে। এছাড়া দেশের দক্ষিণাঞ্চলসহ অন্যান্য স্থানে আরো ৮ থেকে ১০টি নতুন ফেরিরুট চালু করা হবে।

সম্পর্কিত সংবাদ