ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাণিজ্য ব্যবস্থাকে অধিকতর টেকসই করতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * নীল অর্থনীতির সুফল পেতে প্রযুক্তি ও গবেষণা বিনিময়ের আহ্বান প্রধানমন্ত্রীর * প্রত্যাশা পূরণে চাই কমনওয়েলথ সংস্কার : প্রধানমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাস্টিন ট্রুডো * ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান * লন্ডনে প্রধানমন্ত্রীর ১৩ গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর   |    জাতীয় সংবাদ : দেশের প্রয়োজন সৎ ব্যবসায়ী উদ্যোক্তা : তথ্যমন্ত্রী * প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

নদী রক্ষায় সরকার কাজ করে যাচ্ছে : শাজাহান খান

ঢাকা, ৬ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বর্তমান সরকার নদী রক্ষায় আন্তরিক এবং সে লক্ষ্যে নিরলসভাবে কাজও করে যাচ্ছে।
তিনি আজ বুধবার সদরঘাট টার্মিনালে নদীর পাড় ঘিরে ওয়াকওয়েসহ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন শেষে নবনির্মিত টার্মিনাল ভবনের সভাকক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।
এসময় মন্ত্রী সদরঘাট এলাকার আশপাশকে আরো পরিচ্ছন্ন, সকল ধরনের হকার ও ঘাট এলাকার অভ্যন্তরের সকল দোকানপাট উচ্ছেদের জন্য বন্দর কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
একসময় ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের মানুষের চলাচলের একটাই পথ ছিল উল্লেখ করে নৌ-পরিবহন মন্ত্রী বলেন, সেটা ছিল নদী পথ। সদর ঘাট নৌ-বন্দর দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু নিজেও যেমন চলাচল করেছেন। তেমনি তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনাও এ বন্দর হয়েই ফরিদপুরে যাতায়াত করতেন। এখান থেকে আমিও লঞ্চ যোগে গ্রামের বাড়িতে যেতাম।
তবে একসময় সদর ঘাট ছিল যাত্রীদের জন্য আতংকের উল্লেখ করে শাজাহান খান বলেন, ঘাট কুলিদের অত্যাচার আর ছিনতাইকারি ও চোর চক্রের আতংকে মানুষ সদরঘাটের নাম শুনলেই ভয় পেত। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর যখন এ মন্ত্রনালয়ের দায়িত্ব বুঝে পেলাম, এর পর থেকে আমরা সদরঘাটকে শৃঙ্খলায় আনতে সক্ষম হয়েছি। এখন সদরঘাট যেমন জঞ্জালমুক্ত তেমনি আবার অনেক পরিস্কার পরিচ্ছন্নও বটে।
শাজাহান খানের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর মোজাম্মেল হক, পোর্ট অফিসার জয়নাল আবেদীনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ